অপরাধ-আইন-আদালত

ফেনীতে চুরির অভিযোগে এক নারীকে পিলারের সঙ্গে বেঁধে নির্যাতন

  প্রতিনিধি ১৮ ডিসেম্বর ২০২৩ , ৯:৩৯:৫১ প্রিন্ট সংস্করণ

ফেনী প্রতিনিধি।।ফেনীতে চুরির অভিযোগে এক নারীকে (৩৫) পিলারের সঙ্গে বেঁধে নির্যাতন করা হয়েছে।

এ সময় তার গলায় ‘আমি চোর’ লেখা প্ল্যাকার্ড ঝুলিয়ে দেন নির্যাতনকারীরা।

অমানবিক এ নির্যাতনের অভিযোগ উঠেছে ফেনী ডায়াবেটিস হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে।

 

গত রোববার (১৭ ডিসেম্বর) সকাল সাড়ে ১১টার দিকে ওই হাসপাতালে প্রধান ভবনের মূল ফটকের সামনে এ ঘটনা ঘটে। নির্যাতনের একটি ভিডিও ফেসবুকে ছড়িয়ে পড়ে।

এতে দেখা যায়, পিলারের সঙ্গে বেঁধে ওই নারীর গলায় ‘আমি চোর’ লেখা প্ল্যাকার্ড ঝুলিয়ে দেওয়া হয়। ্ঘটনাটি নিয়ে জেলাজুড়ে সমালোচনা শুরু হয়েছে।

 

ভিডিওটির কমেন্টে ব্যাপক প্রতিক্রিয়া দেখিয়েছেন অনেকে।ফেসবুকে কফিল উদ্দিন নামের একজন মন্তব্যের ঘরে বলেন, ‘এই ডায়াবেটিস হাসপাতালের পরতে পরতে তো হাজারো চুরি ও অনিয়মে ভরা,তাদের ধরে এই রকম সাইনবোর্ড ঝুলিয়ে দেয়া উচিৎ। ’

 

করিম অয়ন নামের একজন লিখেছেন, ‘এভাবে চোর হইলেও বেঁধে রাখা একজন মহিলাকে ঠিক হয় নাই। এখন উল্টো ডায়াবেটিকস কর্তৃপক্ষের বিচার চাওয়া দরকার।আইনের আওতায় আনা দরকার। ’ ফেনী সরকারি কলেজের সহকারী অধ্যাপক হাবীবুর রহমান মন্তব্যে লিখেছেন, ‘কেউ অপরাধ করলে দেশের ফৌজদারি আইনে তাকে বিচারের আওতায় নিয়ে আসতে হবে।

পুলিশকে ইনফর্ম করলে পুলিশ ব্যবস্থা নেবে।কিন্তু একজন মহিলাকে পিলারের সাথে বেঁধে রাখা দেশের প্রচলিত আইনের সাথে কি সাংর্ঘষিক নয়?’ এ ব্যাপারে ফেনী ডায়াবেটিস হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল (অব.) খান মোহাম্মদ আসাদ উল্যাহ গালিব জানান, হাসপাতালের ভেতর প্রতিনিয়ত চুরির ঘটনা ঘটে।বিভিন্ন জায়গা থেকে চোরেরা এসে রোগী ও স্বজনদের মোবাইলসহ দামি জিনিসপত্র চুরি করে নিয়ে যায়।

এর আগেও এক নারী চোরকে চুরির সময় হাতেনাতে ধরে পুলিশে দেওয়া হয়েছে।তবে যারা গলায় ‘চোর’ লিখা ঝুলিয়ে পিলারের সঙ্গে বেঁধেছে তাদের বিরুদ্ধে তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান পরিচালক।

 

ফেনী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহিদুল ইসলাম বলেন, ‘ফেনী ডায়াবেটিস হাসপাতালের দুইজন নিরাপত্তাকর্মী এক নারীকে ফেনী মডেল থানায় সোপর্দ করে।

তবে ওই নারী কার কী চুরি করেছেন, সে বিষয়ে সুনির্দিষ্ট কোনো তথ্য দিতে না পারায় নিরাপত্তাকর্মীদের আটক করা হয়েছে।এ বিষয়ে মামলা দায়েরের প্রস্তুতি চলছে। ’

আরও খবর

Sponsered content