অর্থনীতি

ন্যাশনাল ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক হলেন তৌহিদুল আলম খান

  প্রতিনিধি ২৫ জানুয়ারি ২০২৪ , ৩:৫০:২৪ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।বেসরকারি খাতের ন্যাশনাল ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবে নিয়োগ পেয়েছেন মো. তৌহিদুল আলম খান। বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) তাকে নিয়োগ দেওয়া হয়।

ব্যাংকিং খাতে ৩১ বছরের অভিজ্ঞতা সম্পন্ন এই ব্যাংকার এই পদে যোগদানের আগে প্রিমিয়ার ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক হিসাবে কর্মরত ছিলেন।তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ফিন্যান্স বিভাগ হতে স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করেন এবং ১৯৯৩ সালে অগ্রণী ব্যাংকে সিনিয়র অফিসার হিসেবে কর্মজীবন শুরু করেন।তিনি প্রাইম ব্যাংক,ব্যাংক এশিয়া, মধুমতি ব্যাংক ও স্ট্যান্ডার্ড ব্যাংক-এ সিবিও,সিআরও ও ক্যামেলকো হিসেবে সুনামের সঙ্গে দায়িত্ব পালন করেন।

বাংলাদেশে দেশীয় ব্যাংক সমূহের মধ্যে তার নেতৃত্বেই প্রথম শরিয়াহ্ ভিত্তিক সিন্ডিকেশন বিনিয়োগ চুক্তি এবং সূচনাকালীন সময়ে সবচেয়ে বড় সিন্ডিকেশন টার্ম লোন সম্পাদনের মাধ্যমে অগ্রগণ্য ভূমিকা পালন করেন।তিনি আইসিএমএবির একজন ফেলো সদস্য এবং বাংলাদেশের প্রথম সনদধারী সাসটেইনেবিলিটি রিপোর্টিং অ্যাস্যুরার (সিএসআরএ)।

মো. তৌহিদুল আলম খান তাঁর লেখনীর স্বীকৃতিস্বরূপ জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে অনেক মর্যাদাপূর্ণ পুরস্কার ও সম্মাননা অর্জন করেছেন।পেশাগত জীবনে তিনি দেশ-বিদেশে বিভিন্ন প্রশিক্ষণ কর্মসূচি এবং সম্মেলনে অবদান রেখেছেন।

আরও খবর

Sponsered content