অর্থনীতি

পদ্মা সেতুতে ৮ ঘণ্টায় টোল আদায় হয়েছে ১ কোটি ৮১ লাখ ৪৫০ টাকা

  প্রতিনিধি ৯ এপ্রিল ২০২৪ , ৬:৩৮:০১ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।পদ্মাসেতুতে আট ঘণ্টায় পৌনে দুই কোটি টাকার বেশি টোল আদায় হয়েছে।মঙ্গলবার সকাল ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত ৮ ঘণ্টায় দুই প্রান্ত মিলিয়ে মোট টোল আদায় হয়েছে ১ কোটি ৮১ লাখ ৪৫০ টাকা।এ সময় শুধু মাওয়া প্রান্তে টোল আদায় হয়েছে ১ কোটি ১৩ লাখ ৬৪ হাজার টাকা।

পদ্মা সেতু সাইট অফিসের অতিরিক্ত পরিচালক মো. আমিরুল হায়দার চৌধুরী এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান,মাওয়া প্রান্তে ৭টি বুথ দিয়ে টোল আদায় করা হয়।আট ঘণ্টায় এখান দিয়ে ১৩ হাজার ৮৮৬টি যানবাহন পার হয়।এর মধ্যে মোটরসাইকেল ছিল ৫ হাজার ৮৬১টি।

অন্যদিকে,জাজিরা প্রান্ত দিয়ে ৪ হাজার ৮৪৭টি যানবাহন পার হয়।এরমধ্যে মোটরসাইকেল ছিল ৩১৩টি।মোটরসাইকেলের জন্য আলাদা লেন করা হয়েছে।’

সকালে যানবাহনের কিছুটা চাপ থাকলেও সবাই নির্বিঘ্নে সেতু পার হতে পেরেছেন বলে জানান তিনি।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মহাসড়কের মুন্সীগঞ্জ অংশে সকালে যানবাহনের কিছুটা চাপ থাকলেও দুপুরে স্বাভাবিক হয়।

পদ্মা সেতুর ৭টি বুথে নিরবচ্ছিন্ন টোল আদায় অব্যাহত থাকলেও সকালে সেতুর টোল প্লাজায় যানবাহনের কিছু জটলা দেখা দেয়।

মুন্সীগঞ্জের শ্রীনগর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. তোফায়েল হোসেন সরকার জানান,’সারাদিন মহাসড়কে যানবাহন চলাচল স্বাভাবিক ছিল।পদ্মা সেতুর টোল প্লাজা দিয়ে নির্বিঘ্নে সব যান চলাচল করেছে।মহাসড়কের কোথাও কোনো ধরনের যানজটের খবর পাইনি।’

‘ঈদে বাড়িফেরা যাত্রীদের চলাচল নির্বিঘ্ন করতে মহাসড়কের বিভিন্ন পয়েন্টে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে’, যোগ করেন তিনি।

এ বিষয়ে পদ্মা সেতু সাইট অফিসের অতিরিক্ত পরিচালক মো. আমিরুল হায়দার চৌধুরী জানান,সোমবার রাত থেকে মহাসড়কে যানবাহনের চাপ বাড়তে থাকে।মঙ্গলবার সকাল থেকে যানবাহনের চাপ বেশি থাকায় টোল প্লাজায় কিছু সময় অপেক্ষা করতে হয়েছে যানবাহনগুলোকে।তবে মহাসড়কে এবারের ঈদ যাত্রা নির্বিঘ্ন।কোথাও বিড়ম্বনা নেই।

আরও খবর

Sponsered content