জাতীয়

শত্রুর মুখে ছাই দিয়ে এগিয়ে যাবে বাংলাদেশ-প্রধানমন্ত্রী,শেখ হাসিনা

  প্রতিনিধি ৩০ এপ্রিল ২০২৪ , ৫:০৮:১৪ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন,শত্রুর মুখে ছাই দিয়ে এগিয়ে যাবে বাংলাদেশ।অতি বাম আর অতি ডান মিলে সরকার উৎখাতে কাজ করছে।রাজনৈতিকভাবে দেউলিয়া আর তথাকথিত কিছু বুদ্ধিজীবী অনবরত গিবত গাইছে।আর তাদের সঙ্গে এক হয়েছে অতি বাম আর অতি ডান।তাদের মূল লক্ষ্য সরকার উৎখাত।

মঙ্গলবার (৩০ এপ্রিল) সন্ধ্যায় গণভবনে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভায় তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন,আওয়ামী লীগ যখনই ক্ষমতায় এসেছে জনগণের ভাগ্য পরিবর্তনে কাজ করেছে।পদ্মা সেতুতে ইতোমধ্যে ১৫০০ কোটি টাকা টোল উঠেছে। বাংলাদেশ যে পারে এটাই তার প্রমাণ। বিশ্ব যখন প্রশংসা করছে তখন কিছু মানুষ সমালোচনা করছে। যে যাই বলুক,

তিনি বলেন,এখন কার যে কী আদর্শ,কে যে কতটুকু বিচ্যুত হলো,সেটাই প্রশ্ন।অতি বামদের আদর্শ নেই,তারা বলে সরকারকে উৎখাত করতে হবে।আমাদের অপরাধটা কী? তবে ভোট চুরি করলে এ দেশের মানুষ মেনে নেয় না।আমরা জনগণের ভোটের অধিকার জনগণের হাতে ফিরিয়ে দিয়ে তাদের সচেতন করেছি।

প্রধানমন্ত্রী বলেন,করোনার সময় আমরা বিনা পয়সায় ভ্যাকসিন দিয়েছি।পৃথিবীর ধনী দেশগুলো দেয়নি,কিন্তু বাংলাদেশ দিয়েছে।টেস্ট আমরা বিনা পয়সায় করেছি, কোনও ধনী দেশও করেনি।আমরা দুই হাতে পানির মতো টাকা খরচ করে মানুষকে বাঁচাতে পদক্ষেপ নিয়েছি।খুব কম দেশই সেটা করতে পেরেছে। আমরা সেখানে সাফল্য অর্জন করেছি।

সরকারের উন্নয়নের কথা তুলে ধরে শেখ হাসিনা বলেন, আজ দেশের মানুষের দিন বদল হয়েছে।দারিদ্র্যের হার এখন গ্রামে নয় শহরে দেখা যাচ্ছে।আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে ২০৪১ সালের মধ্যে উন্নত দেশ গড়া যাবে।

বিএনপির সমালোচনা করে তিনি বলেন,ক্ষমতায় বসে লুটপাট করতে পারছে না বলেই সরকারের বিরুদ্ধে সমালোচনায় নেমেছে বিএনপি।বিএনপি এমন একটি দল,যাদের কোনো মাথামুণ্ডু নেই।তারা শুধু পারে অনলাইনে নির্দেশনা দিতে।২৮ অক্টোবর বিএনপি যে অপকর্ম করেছে,তা মানুষের ভুলে যাওয়া উচিত না।

ভোট চুরি করে ক্ষমতায় আসা দলের কাছে আজ গণতন্ত্রের কথা শুনতে হয় মন্তব্য করে শেখ হাসিনা বলেন,যারা ভোট নিয়ে প্রশ্ন তুলছে,তারা কেন বুঝছে না দেশবাসী এই নির্বাচনে ভোট দিতে পেরে খুশি।জনগণের আস্থা আওয়ামী লীগ পেয়েছে,কারণ মানুষ বিশ্বাস করে আওয়ামী লীগ তাদের উপকার করে।

জনগণের আস্থা-বিশ্বাসই আওয়ামী লীগের মূল শক্তি উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন,আজ দেশের মানুষের দিন বদল হয়েছে।আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে ২০৪১ সালের মধ্যে উন্নত দেশ গড়া যাবে।পদ্মা সেতু উদ্বোধনের এক বছর না পেরোতেই দেড় হাজার কোটি টাকা উপার্জন হয়েছে দেশের। এটাই তো প্রাপ্তি।

আওয়ামী লীগ সভাপতি বলেন,যুক্তরাষ্ট্র নিজের চেহারা আয়নায় না দেখে,মানবাধিকার নিয়ে সবক দেয় বাংলাদেশকে। মার্কিন কোনো পুলিশের গায়ে কোনো রাজনৈতিক দল হাত তুললে,কী করতো সেখানকার পুলিশ?কদিন আগে যুদ্ধের বিরোধিতা করায় সাধারণ মানুষের আন্দোলনে কি জুলুমটাই না করলো আমেরিকার পুলিশ!এটা তো মানবাধিকার লঙ্ঘন। এর জবাব কী?

আরও খবর

Sponsered content