অপরাধ-আইন-আদালত

নূর জুয়েলার্সের মালিককে ১২ লাখ টাকা ও স্বর্ণালংকার ফিরিয়ে দিলেন-ডিবি

  প্রতিনিধি ৫ আগস্ট ২০২৩ , ৫:৫৬:৩৭ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।রাজধানীর ভাটারায় নূর জুয়েলার্সের মালিককে ১২ লাখ টাকা ও স্বর্ণালংকার ফিরিয়ে দিলেন ডিবি চিফ হারুন অর রশিদ।আদালতের নির্দেশে শনিবার বাদিকে এসব বুঝিয়ে দেন ডিবি চিফ হারুন অর রশিদ।এ সময় তার সঙ্গে ছিলেন লালবাগের ডিসি ডিবি মশিউর রহমান।

গত রমজান মাসে ভাটারার মাদানী রোডের নূর জুয়েলার্সে চুরির ঘটনায় ৮ জন চোরকে গ্রেফতার করেছে লালবাগ ডিবি পুলিশ।তাদের কাছ থেকে ১২ লাখ টাকা ও কয়েক ভরি স্বর্ণালংকার উদ্ধার করা হয়।

১৪ এপ্রিল মালিক-কর্মচারীরা তাদের দোকানে তালা দিয়ে মসজিদে জুম্মার নামাজ আদায় করতে যান।নামাজ শেষে দোকানে এসে দেখেন শাটার ও কলাপসেবল গেইটের তালা কাটা।ভেতরে ঢুকে দেখতে পান দোকানে সাজিয়ে রাখা স্বর্ণালংকার চুরি হয়ে গেছে।পরের দিন এ চুরির ঘটনায় মামলা করা হয়।

এ মামলার তদন্তে করে ঢাকা,নারায়ণগঞ্জ,কুমিল্লা এবং চট্টগ্রামে অভিযান চালিয়ে আসামিদেরকে সনাক্ত করা হয়। ৮ থেকে ১২ জনের দলে সংঘটিত হয়ে বিভিন্ন জায়গায় চুরি করে তারা।এই চোরদের নামে ডজনখানেক মামলা থাকলেও তারা ভাসমান হওয়ায় এবং এক জায়গায় বসবাস না করায় তাদেরকে ধরতে বেগ পেতে হয়।

পরে ডিবি লালবাগ জোনাল টিমের এডিসি মোস্তাফা কামালের নেতৃত্বে ধারাবাহিক অভিযান চালিয়ে গ্রেফতার করে ৮ জন দুর্ধর্ষ চোরকে।তাদের কাছ থেকে নগদ ১২ লাখ টাকা এবং কয়েক ভরি স্বর্ণালংকার উদ্ধার করেছে পুলিশ।

আরও খবর

Sponsered content