শিক্ষা

১৪২টি কলেজে বিসিএস ক্যাডার থেকে অধ্যক্ষ নিয়োগ দিতে আবেদন

  প্রতিনিধি ১২ ডিসেম্বর ২০২৩ , ৫:০০:৪৬ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।দেশের ১৪২টি কলেজে বিসিএস ক্যাডার থেকে অধ্যক্ষ নিয়োগ দিতে আবেদন চেয়েছে শিক্ষা মন্ত্রণালয়।শিক্ষা ক্যাডারের অধ্যাপকরা আগামী ১৪ ডিসেম্বর (বৃহস্পতিবার) থেকে আবেদন করতে পারবেন।ই-মেইলে আবেদন করার সুযোগ পাবেন ২৪ ডিসেম্বর পর্যন্ত।

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের (মাউশি) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।সোমবার (১১ ডিসেম্বর) সরকারি কলেজ শাখার উপসচিব চৌধুরী সামিয়া ইয়াসমীন স্বাক্ষরিত এ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

এতে বলা হয়েছে,বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারের অধ্যাপক পর্যায়ের কর্মকর্তাদের সদ্য সরকারি হওয়া কলেজগুলোতে অধ্যক্ষ পদে বদলি বা পদায়ন করা হবে।এ জন্য ইমেইলের মাধ্যমে ১৪ থেকে ২৪ ডিসেম্বরের মধ্যে আবেদন পাঠাতে হবে।

জানা গেছে,দেশে সরকারি কলেজ আছে ৬৩২টি।এর মধ্যে ৩২৯টি পুরোনো।আর ২০১৮ সালে প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি অনুযায়ী ৩০২টি বেসরকারি কলেজ জাতীয়করণ করা হয়। ২০১৮ সালের পর এসব কলেজের জনবল নিয়ে জটিলতা তৈরি হয়।

এরমধ্যে অনেক শিক্ষক অবসরে গেছেন।ফলে শতাধিক কলেজ অধ্যক্ষবিহীন হয়ে পড়ে।এতে সংকটে পড়েছে প্রতিষ্ঠানগুলো।এ সংকট দূর করতে কলেজগুলোতে অধ্যক্ষ দিচ্ছে শিক্ষা মন্ত্রণালয়।

আরও খবর

Sponsered content