অপরাধ-আইন-আদালত

কোটালীপাড়া উপজেলার সাবেক চেয়ারম্যান মজিবর দম্পতির বিরুদ্ধে দুদকের মামলা

  প্রতিনিধি ২৮ এপ্রিল ২০২৪ , ৫:১৩:২৪ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।অবৈধভাবে প্রায় সাড়ে তিন কোটি টাকা উপার্জনের অভিযোগে গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলার সাবেক চেয়ারম্যান মুজিবুর রহমান হাওলাদার ও তার স্ত্রী তাছলিমা আক্তারের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রবিবার (২৮ এপ্রিল) দুর্নীতি দমন কমিশনের গোপালগঞ্জ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক বিজন কুমার রায় বাদী হয়ে এ মামলা করেন।মামলায় স্বামী-স্ত্রীর বিরুদ্ধে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন ও মানি লন্ডারিংয়ের অভিযোগ আনা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে দুর্নীতি দমন কমিশনের (দুদক) গোপালগঞ্জ জেলা কার্যালয়ের উপ-পরিচালক মশিউর রহমান জানান,কোটালীপাড়া উপজেলার সাবেক চেয়ারম্যান মুজিবুর রহমান হাওলাদার জ্ঞাত আয়ের সঙ্গে অসংগতিপূর্ণ ৩ কোটি ৪৬ লাখ ১৬ হাজার ২৩ টাকার সম্পদ অর্জন করে নিজ মালিকানা ও ভোগদখলে রেখে দুর্নীতি দমন কমিশন আইনে শাস্তিযোগ্য অপরাধ করেছেন।

অন্যদিকে সাবেক এই উপজেলা চেয়ারম্যানের স্ত্রী তাছলিমা আক্তারের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনে দাখিল করা সম্পদ বিবরণীতে অবৈধ সম্পদ গোপন করেন।নিজস্ব কোনও আয় না থাকার পরও স্বামী মুজিবর রহমান হাওলাদারের অবৈধ আয়ের মাধ্যমে আয়বহির্ভূত এক কোটি ৪৩ লাখ ২৯ হাজার ২৮৫ টাকার সম্পদ অর্জন করেন।এ সম্পদ নিজ মালিকানা ও ভোগদখলে রাখায় দুর্নীতি দমন কমিশন আইন ও মানি লন্ডারিং প্রতিরোধ আইনে শাস্তিযোগ্য অপরাধ করেছেন তিনি।

আরও খবর

Sponsered content