সম্পাদকীয়

ডিভোর্স দিতে চাই ওকে, মনে হয় ওকে খুন করে ফেলি!

  প্রতিনিধি ২১ সেপ্টেম্বর ২০২২ , ১:২৩:২৬ প্রিন্ট সংস্করণ

মাজহারুল ইসলাম।।স্বামীর সাথে বনিবনা হয় না রুনার। প্রায়ই ছোট খাট অনেক বিষয়ে তাদের ঝগড়া হয়। সে মনে করে এই ছেলেকে বিয়ে করা তার জন্য সবচেয়ে বড় ভুল হয়েছে। ওর স্বামীর ব্যবহার এত খারাপ!! কাউকে বলতেও পারে না।

তাকে ডিভোর্স দিয়ে সে চলে যেতে চায়। কিন্তু পারে না, কারন ওর বিরুদ্ধে সরাসরি আইনগত কোন অভিযোগ করতে পারছে না। কোর্টে ডিভোর্সের কথা বললে রুনার পক্ষে কোন প্রমান দেখানো কঠিন হবে। তার বরও হয়ত তার বিরুদ্ধে অভিযোগ করবে। তাই ওকে ডিভোর্স করার উপায় দেখছে না রুনা। মাঝে মাঝে তো রুনার খুব ইচ্ছা হয় তাকে খুন করতে। কিন্তু কি করবে, কিছুই বুঝতে পারে না।

রুনা ওর মাকে গিয়ে বলল, মা আমি তো আর পারছি না। কি করব বল? ডিভোর্স দিতে চাই ওকে। মনে হয় ওকে খুন করে ফেলি।

রুনার মা মনোযোগ দিয়ে তার সব কথা শুনল। তারপর রুনাকে বলল, আমি তোমার এই সমস্যার সমাধান করে দিতে পারি। তুমি যদি আমার কথা মেনে চল তাহলে সে আর তোমার সাথে কখনও খারাপ ব্যবহার করবে না, এবং দেখবা যে, সে তোমার বিরুদ্ধে কোন অভিযোগ করতে পারবে না।

— হ্যাঁ মা। আমিও সেটাই চাই। এর জন্য যা করা দরকার আমি করব।

মা বলল, তুমি এমন কিছু করবে যেন সে তোমার বিরুদ্ধে কোন অভিযোগ আনতে না পারে। তাহলে ওকে ডিভোর্স দেওয়া সহজ হবে।

— কি করতে হবে বল মা।
— যা বলি মন দিয়ে শোন।

মা বলল, তার কাছে সব সময় সুন্দর ও আকর্ষণীয় হয়ে থাকবে। নিজেকে হাসি খুশী রাখবে। স্বামীর যত্ন নিবে এবং তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করবে। তুমি ধৈর্যশীল এবং রোমান্টিক হবে। একদম ইগো দেখাবে না। স্বামীর কথা বেশি শুনবে, আর শ্রদ্ধাশীল হবে। সে যা উপার্জন করবে তাতেই খুশী থাকবে। তার সাথে কোন তর্কে জড়াবে না। এই নিয়মগুলো তুমি ছয় মাস ঠিকমত মেনে চলবে। একদিনের জন্যেও এটি বাদ দিবে না, সে যা কিছু করুক না কেন। তারপর আমার কাছে আসবে আমি তোমাকে নিয়ে ডিভোর্সের জন্য কোর্টে যাব।

রুনা ওর মায়ের পরামর্শ মত সব করল। ছয় মাস পর ফিরে এল মায়ের কাছে। মা বলল, চল ডিভোর্স ফাইল জমা দিয়ে আসি।

রুনা বলল, জান মা আমার স্বামী একেবারে বদলে গেছে। সে এখন আমার সাথে খারাপ ব্যবহার করে না, বরং আমার যত্ন নেয়। অফিস থেকে অনেক ব্যস্ততার মধ্যেও আমার খবর নেয়। আমি এখন খুব ভাল আছি মা। ওকে এখন আর ডিভোর্স দিতে চাই না। ওকে নিয়ে পুরো জীবন কাটাতে চাই।

আরও খবর

Sponsered content