জাতীয়

২৪ ঘণ্টায় টাঙ্গাইলের বঙ্গবন্ধু সেতুতে ৩ কোটি ৩৬ লাখ ৬ হাজার ৮৫০ টাকা টোল আদায়

  প্রতিনিধি ৯ এপ্রিল ২০২৪ , ৫:৫৪:৪২ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।ঈদের ছুটির প্রথম দিনেই বেড়েছে ঘরমুখো মানুষের চাপ।ফলে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ব্যাপক হারে বৃদ্ধি পেয়ে পরিবহণের সংখ্যা।

এ নিয়ে গত ২৪ ঘণ্টায় টাঙ্গাইলের বঙ্গবন্ধু সেতুতে ৩ কোটি ৩৬ লাখ ৬ হাজার ৮৫০ টাকা টোল আদায় হয়েছে।

মঙ্গলবার দুপুরে বঙ্গবন্ধু সেতু সাইট অফিসের নির্বাহী প্রকৌশলী আহসানুল কবীর পাভেল বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান,গত সোমবার সকাল ৬টা থেকে মঙ্গলবার ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় বঙ্গবন্ধু সেতু দিয়ে ৪৩ হাজার ৪২৭ টি যানবাহন পারাপার হয়েছে এবং মোট টোল আদায় হয়েছে ৩ কোটি ৩৬ লাখ ৬ হাজার ৮৫০ টাকা।

এর মধ্যে টাঙ্গাইলের বঙ্গবন্ধু সেতু পূর্ব অংশে ২৭ হাজার ২৩২টি যানবাহন পারাপার হয়। এতে টোল আদায় হয়েছে ১ কোটি ৭১ লাখ ৪ হাজার ৯৫০ টাকা এবং সিরাজগঞ্জের সেতু পশ্চিম অংশে ১৬ হাজার ১৯৫টি যানবাহন পারাপার হয়। এতে টোল আদায় হয়েছে ১ কোটি ৩২ লাখ ৬১ হাজার ৯০০ টাকা।

এদিকে মহাসড়কে টাঙ্গাইলের রাবনা থেকে বঙ্গবন্ধু সেতু পূর্ব টোলপ্লাজা পর্যন্ত প্রায় ২২ কিলোমিটার এলাকাজুড়ে পরিবহণের দীর্ঘ সারি সৃষ্টি হয়েছে।কোথাও কোথাও থেমে থেমে যানবাহন ধীরগতিতে চলাচল করছে।এতে মহাসড়ক চরম ভোগান্তিতে পড়েছেন ঘরমুখো মানুষ।

এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ (ওসি) মীর সাজেদুর রহমান জানান,মহাসড়কে প‌রিবহণের খুব চাপ রয়েছে।এতে পরিবহনগুলো ধীরগ‌তিতে চলাচল করছে।যানজট নিরসনের কাজ করে যাচ্ছে পুলিশ।

আরও খবর

Sponsered content