সারাদেশ

খুলনায় পুকুরে জেলেদের জালে রুই-কাতলার সঙ্গে দুটি ইলিশ মাছ ধরা পড়েছে!

  প্রতিনিধি ১৯ জানুয়ারি ২০২৪ , ৩:৪৩:৩৬ প্রিন্ট সংস্করণ

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি।।খুলনার পাইকগাছা উপজেলায় সরকারি একটি পুকুরে জেলেদের জালে রুই-কাতলার সঙ্গে দুটি ইলিশ মাছ ধরা পড়েছে। আজ শুক্রবার দুপুরে সোলাদানা ইউনিয়নের ভূমি কার্যালয়-সংলগ্ন সরকারি পুকুরে এ ঘটনা ঘটে।

ইলিশ দুটির ওজন ৭০০ গ্রাম করে।পুকুরে ইলিশ ধরা পড়ার বিষয়টি জানাজানি হলে এলাকাবাসী সেখানে ভিড় করেন।এলাকাবাসীর ভাষ্য,পুকুরে ইলিশ পাওয়ার ঘটনায় তাঁরা বিস্মিত।আগে কখনো তাঁরা পুকুরে ইলিশ মাছ দেখেননি।

পাইকগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ আল-আমিন মাছ ধরার সময় ঘটনাস্থলে উপস্থিত ছিলেন।তিনি ইলিশ মাছ দুটির একটি ভিডিও নিজের ফেসবুকে পোস্ট করেছেন।তিনি বলেন,আমি নিজে অন্যদের সঙ্গে নিয়ে সোলাদানা ইউনিয়ন ভূমি কার্যালয়-সংলগ্ন সরকারি পুকুরে মাছ ধরতে যাই।এ সময় জেলেদের জালে ভেটকি,রুই,কাতলা মাছ ধরা পড়ে।এর সঙ্গে দুটি ইলিশও জালে ধরা পড়ে।ইলিশ দুটির ওজন ৭০০ গ্রাম করে।

পুকুরে ইলিশ এল কীভাবে জানতে চাইলে ইউএনও বলেন,পুকুর থেকে পাশের কপোতাক্ষ নদের দূরত্ব প্রায় এক কিলোমিটার।কয়েক বছর আগে বন্যায় পুকুরটি প্লাবিত হয়েছিল।ধারণা করা হচ্ছে,ওই সময় হয়তো ইলিশ দুটি পুকুরে ঢুকে পড়ে।পুকুরেই মাছ দুটি বড় হয়েছে।

পাইকগাছা উপজেলার জ্যেষ্ঠ মৎস্য কর্মকর্তা পবিত্র কুমার দাস বলেন, ‘মাছ দুটি ইলিশ এটা নিশ্চিত। নদীর কাছাকাছি পুকুরটি।মনে হয় জোয়ারের পানিতে কোনো এক সময় ইলিশ দুটি ঢুকে পড়েছিল।পরে পুকুরের পানিতে নিজেদের মানিয়ে নিয়ে বড় হয়েছে।’

আরও খবর

Sponsered content