সারাদেশ

ময়মনসিংহ রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মো. এনামুল কবীর বরখাস্ত

  প্রতিনিধি ১৯ জুন ২০২৩ , ৫:২২:০৩ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।আইনজীবীকে পেটানোর অভিযোগে সাময়িক বরখাস্ত হলেন পুলিশের ময়মনসিংহ রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মো. এনামুল কবীর।

সোমবার (১৯ জানুয়ারি) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ শাখা-১ থেকে এ বিষয়ে এক প্রজ্ঞাপন জারি করা হয়।বিভাগীয় শৃঙ্খলা পরিপন্থি কার্যকলাপের অভিযোগে তার বিরুদ্ধে বিভাগীয় মামলা রুজুর প্রস্তাবও পাওয়া গেছে।

রাষ্ট্রপতির আদেশক্রমে প্রজ্ঞাপনে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মো. মোস্তাফিজুর রহমান প্রজ্ঞাপনে সই করেন।

ওই আদেশে বলা হয়,সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা, ২০১৮ এর বিধি ১২(১) অনুযায়ী ১৮ জুন থেকে ডিআইজি এনামুল কবীরকে সাময়িকভাবে বরখাস্ত করার আদেশ দেয়া হলো।বরখাস্ত থাকা অবস্থায় তিনি সিলেট রেঞ্জ ডিআইজি অফিসে সংযুক্ত থাকবেন।এ সময় তিনি বিধি অনুযায়ী খোরপোষ ভাতা পাবেন।

গত ১৫ জুন ময়মনসিংহ জেলা আইনজীবী ভবনে এক সংবাদ সম্মেলনে অতিরিক্ত রেঞ্জ ডিআইজি এনামুল কবীরের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল।

অভিযোগের বিষয়ে তিনি বলেন,গত বুধবার (১৪ জুন) নিজ ভাইয়ের বিরুদ্ধে দায়ের করা একটি অভিযোগের শুনানিতে অংশ নিতে ময়মনসিংহ রেঞ্জের অতিরিক্ত ডিআইজি এনামুল কবীরের কক্ষে যান আইনজীবী আশিকুর রহমান।অভিযোগের বিষয়ে দীর্ঘ সময় তার বক্তব্য শুনেন এনামুল কবীর। একপর্যায়ে আইনজীবীকে উদ্দেশ করে অতিরিক্ত ডিআইজি বলেন,তুই ঘাড় বাঁকা করে দাঁড়িয়েছিস কেন’ – এ প্রশ্ন করেই তাকে চড়-থাপ্পড় মারেন।নিজেকে আইনজীবী পরিচয় দেয়ার পরও তাকে মারধর করেন।এক পর্যায়ে কনস্টেবলকে দিয়ে রড আনিয়ে আইনজীবীকে পেটান বলেও অভিযোগ করেন ভুক্তভোগী।

এ বিষয়ে জানতে চাইলে অতিরিক্ত ডিআইজি আইনজীবীকে চড় মারার কথা স্বীকার করেন।তবে তাকে রড দিয়ে পেটানোর বিষয়টি অস্বীকার করেন তিনি।

আরও খবর

Sponsered content