লেখক ও কলামিস্ট এবং মন্তব্য কলাম:-

পরিবারের সবার মুখে হাসি ফুটিয়ে যখন একটা সন্তান ঘর আলো করে আসে তখন সেই পরিবারে খুশির অন্ত থাকেনা

  প্রতিনিধি ১০ নভেম্বর ২০২২ , ৩:০৯:২১ প্রিন্ট সংস্করণ

মাজহারুল ইসলাম।।পরিবারের ছোট ছেলে-মেয়ে গুলো একটু বেশিই আদরের হয়ে থাকে।বিশেষ করে বাবার কাছে মেয়েরা আর মার কাছে ছেলেরা কেনো জানি একটু বেশিই কেয়ার পায়,বেশিই আদর পায়।পরিবারের সবার মুখে হাসি ফুটিয়ে যখন একটা সন্তান ঘর আলো করে আসে তখন সেই পরিবারে খুশির অন্ত থাকেনা!!

যখন আমরা ছোট থাকি তখন মা কতোরকম ভাবেই না আমাদের আবার সাজিয়ে দেয়,কতোরকম ভাবেই না আমাদের মুখে হাসি ফুটিয়ে তুলে!মা যেরকমভাবেই একটা মেয়েরে সাজিয়ে দিক না কেনো সেই সাজটা’রে যে কি ভালো লাগে তা বলার ভাষা রাখেনা।

পিচ্চি মেয়েটা আবার মাঝে মাঝে মার সাথে অভিমান করে গাল ফুলিয়ে বসে থাকে!মাঝে মাঝে এতো সুন্দর করে হাসে মনে হয় যেনো আকাশের চাঁদটা হাসছে।এরপর ধীরে ধীরে মেয়েগুলো যতোই বড় হতে থাকে ততোই নিজের খেয়াল নিজে রাখতে শিখে যায়।নিজের ভালো, নিজের চলাফেরা নিজেই তখন বুঝতে শিখে যায়!!

তখন আর মার হাতে যত্ন করে সাজিয়ে নিতে হয়না।সাজতে গিয়ে আর মার উপর গাল ফুলিয়ে বসেও থাকতে হয়না!এভাবেই একদিন সে কবে কিভাবে তার মার কাছে সেজেছিলো ধীরে ধীরে ভুলতে বসে।

কোনো একদিন হঠাৎ করেই আবার মার কাছে সেই ছোটবেলার মতো করে সাজতে ভীষণ মন চাইবে কিন্তু বলা হয়ে উঠবেনা আর।শৈশবের দিনগুলো তো চাইলেও আর ফিরে পাওয়া যাবেনা! তখনকার মতো আর সেই অবুঝ ভালোলাগা কাজ করবে না তো..!

আরও খবর

Sponsered content