লেখক ও কলামিস্ট এবং মন্তব্য কলাম:-

সেনা সমর্থিত তত্বাবধায়ক সরকার আমলে শেখ হাসিনার মুক্তির দাবিতে প্রতিরোধ গড়ে তােলায় রাষ্ট্রদ্রোহিতার ১ নং আাসামী মুরাদ

  প্রতিনিধি ৫ সেপ্টেম্বর ২০২৩ , ১:২৪:২৪ প্রিন্ট সংস্করণ

মাজহারুল ইসলাম।। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে উজ্জীবিত শিকড় থেকে বেড়ে উঠা কর্মী ও জনবান্ধব বিকশিত নেতৃত্বের নাম মোঃ শাহে আলম মুরাদ। বরিশাল জেলার মেহেন্দিগঞ্জ উপজেলার গোবিন্দপুর ইউনিয়নের মরহুম আবদুল খালেক জমাদারের পুত্র।

বর্তমান ঠিকানাঃ মেহেন্দিগঞ্জ পৌরসভা,৬নং ওয়ার্ড খরকী।

★★১৯৭৫ এর ১৫ আগষ্ট জাতির জনক বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা পরবর্তী আওয়ামীলীগের রাজনীতির চরম দূর্বিসহ সামরিক গেষ্টাপোর শাসন সময়ে*শিক্ষা *শান্তি *প্রগতি’র ধারক ও বাহক মুজিবাদর্শের ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্র লীগের পতাকা হাতে অবিভক্ত ঢাকা শহরের রাজপথ এবং অলিতে গলিতে শাহে আলম মুরাদ এর রাজনৈতিক কর্মতৎপরতায় আওয়ামী লীগ সুসংগঠিত।
** ১৯৮৩ থেকে ১৯৮৬ ইং সাল পর্যন্ত অবিভক্ত ঢাকা মহানগর ছাত্রলীগ এর সাধারণ সম্পাদক এর দায়িত্ব নিয়ে মহানগর ছাত্রলীগকে সুসংগঠিত করেন।

পরবর্তীতে —-
** বাাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির গ্রন্হনা ও প্রকাশনা সম্পাদক।
** বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সিনিয়র সদস্য।
**অবিভক্ত ঢাকা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক।

** ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাবেক প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক।

** ঢাকা মহানগর ১৪ দলের সাবেক মুখপাত্র।
**ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ এর সিনিয়র সদস্য।
**অবিভক্ত ঢাকা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক
সম্পাদক এর দায়িত্ব পালনকালে ১/১১ সেনা সমর্থিত
তত্বাবধায় সরকার কর্তৃক দায়েরকৃত মিথ্যা মামলায় বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা গ্রেফতার হলে প্রিয় নেত্রীর মুক্তির দাবিতে ঢাকা মহানগর আওয়ামী লীগের নেতা কর্মীদের সাথে নিয়ে কোর্ট প্রাঙ্গন, সাবজেল,বিশেষ আদালতে নেত্রীর মুক্তির দাবিতে সেনা সমর্থিত তত্বাবধায়ক সরকারের সকল ব্যারিকেট ভেঙ্গে প্রতিরোধ গড়ে তােলায় তাকে রাষ্ট্রদ্রোহিতার ১ নং আাসামী করে গ্রফতার করার উদ্দেশ্যে সামরিক গেষ্টাপো বাহিনী তাঁর এলিফ্যান্ট রোডস্হ বাসভবনে তল্লাশী ও ভাংচুর চালায় এবং
মোঃ শাহে আলম মুরাদকে গ্রফতার করতে না পারায় তাঁর বাসভবন তালামেরে তাঁর গর্ভধারিণী বয়স্ক মা সহ-ধর্মিনী ও একমাত্র ছেলকে বাসা থেকে বের করে দিয়ে বাসা সিলগালা করে দেয়।

বিস্তারিত আসছে——-এডিট সহ

আরও খবর

Sponsered content