সারাদেশ

এতিম ও রিক্সা চালকের মেয়ে মনোনীত হওয়ায় আত্মতৃপ্তি পেয়েছি -এসপি মাছুম আহাম্মদ

  প্রতিনিধি ১৬ মার্চ ২০২৩ , ১:১৫:২২ প্রিন্ট সংস্করণ

ময়মনসিংহ জেলা প্রতিনিধি।।ময়মনসিংহ জেলা পুলিশ এর আয়োজনে বুধবার (১৫ মার্চ ২০২৩) তারিখ রাতে জেলা পুলিশ লাইন্সে মৌখিক পরীক্ষা গ্রহন শেষে শহীদ বীর মুক্তিযোদ্ধা পুলিশ সুপার কবির উদ্দিন আহমেদ মাল্টিপারপাস শেড (কল্যাণ শেড)-এ ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগ পরীক্ষা ডিসেম্বর -২০২২ এর চূড়ান্ত ফলাফল প্রকাশ ও সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

জানা গেছে, ময়মনসিংহ জেলা পুলিশ সুপার মুহাঃ মাছুম আহাম্মদ ভুঞা (পিপিএম) এর সভাপতিত্বে কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগ পরীক্ষা চূড়ান্ত ফলাফল প্রকাশ ও সংবর্ধনা দেয়া হয়।

উক্ত অনুষ্ঠানে চূড়ান্তভাবে মনোনীত প্রার্থীদের ফলাফল প্রকাশ করা হয়। এসময় পুলিশ সুপার মুহাঃ মাছুম আহাম্মদ ভুঞা (পিপিএম) চূড়ান্তভাবে মনোনীত প্রার্থীদের ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

এ সময় তিনি বলেন চাকরি নয় সেবাএই মূলমন্ত্রকে অন্তরে ধারণ করে গত ২৬ ফেব্রুয়ারী থেকে ২৮ ফেব্রুয়ারী ২০২৩ তারিখ পর্যন্ত নিয়োগ পরীক্ষা, ডিসেম্বর-২০২২ এর প্রথম ধাপে শারীরিক যোগ্যতা যাচাই, গত ৬ মার্চ দ্বিতীয় ধাপে যোগ্য প্রার্থীদের লিখিত পরীক্ষা গ্রহণ এবং শেষ ধাপে ১৫ মার্চ লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষা গ্রহন করা হয়।

উল্লেখ্য উক্ত নিয়োগ পরীক্ষায় প্রাথমিকভাবে মোট ১০০৮০ জন চাকুরি প্রার্থী অনলাইনে আবেদন করেন। যাচাই-বাছাই শেষে ৬৬০৬ জন প্রার্থীর আবেদন গৃহীত হয়। গৃহীত আবেদনের মধ্যে Physical Endurance Test- এ ৪৭৯৯ জন প্রার্থী অংশগ্রহণ করে।

এদের মধ্যে ১৬৭৭ জন প্রার্থী উত্তীর্ণ হয় এবং লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করে। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ ৪৫৯ জন পরীক্ষার্থীর মনস্তাত্ত্বিক ও মৌখিক পরীক্ষা গ্রহণ করা হয়। মৌখিক পরীক্ষা শেষে ১৯৫ জনকে চূড়ান্তভাবে মনোনীত করা হয়।

পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঞা শুরু থেকে শেষ পর্যন্ত সভাপতি হিসেবে উক্ত ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগ পরীক্ষার সমগ্র কার্যক্রমের প্রতিটি পর্যায়ে সর্বোচ্চ স্বচ্ছ্বতা ও নিয়মানুবর্তিতা নিশ্চিত করেন।

পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঞা বলেন, এতিম দুইজন ও রিক্সা চালকের মেয়েকে নিয়োগ পরীক্ষায় মনোনীত করতে পারায় আত্মতৃপ্তি পেয়েছি। এবারে শতভাগ মেধা ও যোগ্যতার বলেই মনোনীত হয়েছে। এমনকি যারা মনোনীত হয়েছে এদের মধ্যে বেশী অংশ জিপিএ -৫ প্রাপ্ত।

এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার শামীম আহাম্মদ,অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) রায়হানুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) ফালগুণী নন্দী, কোতোয়ালী মডেল থানার ওসি শাহ্ কামাল আকন্দ প্রমূখ। এ সময় চূড়ান্তভাবে মনোনীত প্রার্থী ও তাদের পরিবারের সদস্যগণ ছাড়াও প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উক্ত অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

আরও খবর

Sponsered content