অপরাধ-আইন-আদালত

জাহাঙ্গীর আলমের পাবলিক পরীক্ষা আইনে ৬ মাসের সাজা পুনরায় বহাল

  প্রতিনিধি ২৫ আগস্ট ২০২২ , ৪:১৪:২৭ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক:-বগুড়ার দুপচাঁচিয়া পৌরসভার বিএনপির সমর্থিত মেয়র জাহাঙ্গীর আলমের পাবলিক পরীক্ষা আইনে ৬ মাসের সাজা পুনরায় বহাল হয়েছে।

বগুড়ার প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা জজ হাবিবা মণ্ডল বুধবার এ আদেশ দেন। জাহাঙ্গীর এ মামলায় খালাস দেখিয়ে তার নির্বাচনি হলফনামায় মিথ্যা তথ্য দিয়েছিলেন।

আদালতের পেশকার তোফায়েল আহমেদ এর সত্যতা নিশ্চিত করেছেন।

আদালত সূত্র জানায়, ১৯৯৬ সালের ২ মে দুপচাঁচিয়া থানায় জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে পাবলিক পরীক্ষা আইনে মামলা হয়। দুপচাঁচিয়া পাইলট হাইস্কুলের তৎকালীন প্রধান শিক্ষক ওসমান আলী ফকির তার বিরুদ্ধে এ মামলা করেন। তদন্তকারী কর্মকর্তা এসআই আবদুর রশিদ তার (জাহাঙ্গীর) বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন।

অভিযোগ প্রমাণ হওয়ায় বগুড়ার প্রথম শ্রেণির ম্যাজিস্ট্রেট ২০০৫ সালের ২৭ ফেব্রুয়ারি জাহাঙ্গীর আলমকে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন। এ আদেশের অসম্মতিতে জাহাঙ্গীর আলম উচ্চ আদালতে আপিল করেন। এরপর আদালত তার সাজা স্থগিত করেন।

এদিকে জাহাঙ্গীর আলম ধানের শীষ প্রতীক নিয়ে ২০২০ সালের ১৩ জানুয়ারি দুপচাঁচিয়া পৌরসভার নির্বাচনে মেয়র পদে বিজয়ী হন। এর আগে নির্বাচন কমিশনে দাখিল করা তার হলফনামায় এ মামলায় খালাস দেখান। অথচ মামলাটি বগুড়ার প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতে বিচারাধীন ছিল।

ধার্য তারিখে বুধবার বিচারক হাবিবা মণ্ডল আপিলকারী আসামি জাহাঙ্গীর আলমের জামিন নামঞ্জুর করেন। এছাড়া আদালত তার আগের পাবলিক পরীক্ষা আইনের সাজা ৬ মাস বহাল রাখেন। তাকে ১৫ দিনের মধ্যে নিম্ন আদালতে আত্বসমর্পণের নির্দেশ দেওয়া হয়েছে।

আরও খবর

Sponsered content