সারাদেশ

বাকেরগঞ্জে ওয়াশ মার্কেট সিস্টেম উন্নয়ন বিষয়ক পাবলিক-প্রাইভেট লিংকেজ সভা অনুষ্ঠিত

  প্রতিনিধি ১৫ মে ২০২৪ , ৩:৫৯:০৮ প্রিন্ট সংস্করণ

বরিশাল প্রতিনিধি।।বরিশাল জেলার বাকেরগঞ্জ উপজেলায় ‘ওয়াটার এ্যান্ড স্যানিটেশন হাইজীন’ (ওয়াশ) মার্কেট সিস্টেম উন্নয়নে পাবলিক-প্রাইভেট সংযোগ স্থাপন বিযয়ক সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১৫ মে) সকাল সাড়ে ১০ টায় বাকেরগঞ্জ উপজলো পরিষদ সভাকক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

ইউএসএআইডি এর অর্থায়নে এ্যাবট অ্যাসোশিয়েটস ও আইডিই বাংলাদেশ কর্তৃক যৌথ পরচিালনায় ফিড দ্য ফিউচার বাংলাদেশ নিউট্রিশন আ্যক্টিভিটি প্রকল্পকে জোরদার করার লক্ষ্যে নিরাপদ পানি, উন্নত স্যানিটেশন এবং স্বাস্থ্যাভ্যাস চর্চা প্রকল্পটি বর্তমানে দেশের ৪৭ উপজেলার মধ্যে বরিশাল জেলার- বরিশাল সদর, বাবুগঞ্জ ও বাকেরগঞ্জ উপজেলায় কার্যক্রম চলমান রয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাকেরগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাইফুর রহমান। বিশেষ অতিথি ছিলেন উপজেলা অতিরিক্ত কৃষি অফিসার, মহিলা বিষয়ক কর্মকর্তা, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা।

এসময় উপস্থিত ছিলেন একাধিক সরকারী-বেসরকারী কর্মকর্তা,ইউপি চেয়ারম্যান ও নারী-পুরুষ ইউপি সদস্য, এনজিও প্রতিনিধি, স্যানিটেশন ব্যবসায়ী ঈমাম ও সাংবাদিক সহ
এ সময় উপস্থিত ছিলেন এ্যাবট অ্যাসোশিয়েটস এর মিল কো-অর্ডিনেটর মো: মিজানুর রহমান। ফিল্ড টেকনিক্যাল কো অর্ডিনেটর মোঃ কামরুজ্জামান।

অতিথিরা বলেছেন, স্যানিটেশনের ক্ষেত্রে বাংলাদেশ অভাবনীয় সাফল্যের সঙ্গে এমডিজি অর্জন করেছে। বর্তমানে বাংলাদেশ সরকার স্যানিটেশনের ক্ষেত্রে এসডিজি অর্জনে বদ্ধপরিকর এবং যথাযথ পদক্ষেপ গ্রহণ করেছে। সরকারের এই বৃহত্তর লক্ষ্যকে সহযোগিতা করতে স্যানিটারি পণ্য উৎপাদনকারী, স্যানিটেশন ব্যবসায়ীদের উন্নত প্রযুক্তি এবং টেকসই পণ্য বানানোর ওপর প্রশিক্ষণ দিয়ে দক্ষ করতে হবে।স্যানিটেশনের লক্ষ্যমাত্রা অর্জনে সাধারণ মানুষের কাছে পৌঁছানোর জন্য আকর্ষণীয় ও কার্যকর যোগাযোগ ও প্রচারকৌশলের ওপর জোর দিতে হবে। বিশেষ করে বর্তমান সময়ের উপযোগী স্লোগান, বার্তা, ইত্যাদি তৈরি এবং প্রচার প্রচারণ করে দেশের জনগনকে সচেতন করে তুলতে হবে।

উক্ত অনুষ্ঠানে আইডিই বাংলাদেশ এর মার্কেট ডেভেলপমেন্ট অফিসার মো: রিয়াজুল হক সবুজ উপস্থিত সকলের সামনে প্রকল্প পরিচিতি ও ওয়াশ মার্কেট সিস্টেম উন্নয়ন বিষয়ক পাবলিক – প্রাইভেট লিংকেজের গুরুত্ব বিষয়ে পাওয়ার পয়েন্ট প্রেজেনটেশন তুলে ধরেন।

আরও খবর

Sponsered content