সারাদেশ

এক দেশ এক রেট’ সেবার জন্য এশিয়ান-ওশেনিয়ান কম্পিউটিং ইন্ডাস্ট্রি অর্গানাইজেশন (অ্যাসোসিও) থেকে পুরস্কার পেয়েছে বাংলাদেশ

  প্রতিনিধি ২৯ অক্টোবর ২০২২ , ১:৩৯:৩৩ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।সারা দেশে ব্রডব্যান্ড ইন্টারনেটের জন্য দাম বেঁধে দেয় দিয়ে ‘এক দেশ এক রেট’ সেবার জন্য এশিয়ান-ওশেনিয়ান কম্পিউটিং ইন্ডাস্ট্রি অর্গানাইজেশন (অ্যাসোসিও) থেকে পুরস্কার পেয়েছে বাংলাদেশ

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) গত বছর সারা দেশে ব্রডব্যান্ড ইন্টারনেটের জন্য দাম বেঁধে দেয় দিয়ে ‘এক দেশ এক রেট’ ট্যারিফ চালু করে।এ উদ্যোগকে তথ্যপ্রযুক্তি বিকাশে অবদান হিসেবে বিবেচনায় এশিয়ান-ওশেনিয়ান কম্পিউটিং ইন্ডাস্ট্রি অর্গানাইজেশন (অ্যাসোসিও) থেকে পুরস্কার পেয়েছে বাংলাদেশ।

আজ শনিবার বিটিআরসির পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ‘এনভায়রনমেন্টাল, সোশ্যাল অ্যান্ড গভর্নেন্স’ ক্যাটাগরিতে এ বছর অ্যাসোসিও বাংলাদেশকে পুরস্কৃত করে।

গতকাল শুক্রবার সিঙ্গাপুরে অনুষ্ঠিত অ্যাসোসিও ওয়ার্ল্ড সামিটে বাংলাদেশের পক্ষে বিটিআরসির সিস্টেমস অ্যান্ড সার্ভিসেস বিভাগের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নাসিম পারভেজ এ পুরস্কার দেন। অ্যাসোসিওর চেয়ারম্যান ডেভিড ওয়াংয়ের কাছ থেকে তিনি পুরস্কার গ্রহণ করেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এশিয়া-ওশেনিয়া অঞ্চলে তথ্যপ্রযুক্তি খাতে উল্লেখ্যযোগ্য অবদানের স্বীকৃতি হিসেবে অ্যাসোসিও এই পুরস্কার প্রদান করে থাকে। বাংলাদেশের ‘এক দেশ এক রেট’ উদ্যোগকে বাংলাদেশে প্রযুক্তির বিকাশ ও প্রয়োগে অসামান্য অবদান এবং এশিয়া-ওশেনিয়া অঞ্চলের অর্থনীতির জন্য চমৎকার উদাহরণ হিসেবে বিবেচিত হবে বলে জানিয়েছে অ্যাসোসিও।

আরও খবর

Sponsered content