সারাদেশের খবর

সিরাজগঞ্জে দরিদ্র ও অসহায় মানুষদের জন্য দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

  প্রতিনিধি ১২ জানুয়ারি ২০২৪ , ৩:০৭:৪৬ প্রিন্ট সংস্করণ

সিরাজগঞ্জ প্রতিনিধি।।সিরাজগঞ্জের দরিদ্র ও অসহায় মানুষদের জন্য দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।

এডুকেশন ডেভেলপমেন্ট প্রোগ্রাম- ইডিপি’র সহযোগিতায় এবং ড. ফজলুর রহমান ফাউন্ডেশন এর আয়োজনে,

শুক্রবার (১২ জানুয়ারি -২০২৪) সকাল হতে দিনব্যাপী কাওয়াকোলা ইউনিয়নের চিথুলিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এই মেডিক্যাম্পে ১৪০ জন রোগীকে বিনামূল্যে স্বাস্থ্যপরীক্ষা ও ঔষুধ প্রদান করা হয়। এছাড়াও ডায়াবেটিস পরিক্ষা ও স্বাস্থ্য সচেতনতা মূলক প্রচারপত্র বিলি করা হয়।

মেডিকেল ক্যাম্প পরিদর্শন করেন-ড. ফজলুর রহমান ফাউন্ডেশনের চেয়ারম্যান আলিমুল আহসান এবং ইডিপি’র নিবার্হী পরিচালক মোঃ আবু জাফর খান।

উক্ত মেডিকেল ক্যাম্পে রোগী দেখেন ডাঃ দীপক কুমার সাহা, এমবিবিএস (রাজ), এফএমডি (ফ্যামিলি মেডিসিন), জিওসি (ডার্মোটলজি) ঢাকা, ডিএমইউ (আলট্রাসনোগ্রাফি)জেনারেল ফিজিশিয়ান, মেডিসিন, নিউরো মেডিসিন, কিডনি, গ্যাস্ট্রোলজি, বাত ব্যাথা চর্ম ও যৌন রোগে বিশেষ অভিজ্ঞ। আরো রোগী দেখেন ডা: সাদিয়া হান্নান নিলয়, এমবিবিএস (ঢাকা) পিজিটি (গাইনী এন্ড অবস্), সিএমইউ (আলট্রাসনোগ্রাফি), গাইনী, প্রসুতি ও বন্ধ্যাত্ব চিকিৎসায় বিশেষ অভিজ্ঞত ও সনোলজিস্ট।

 

ক্যাম্পে আরো দায়িত্ব পালন করেন, দুজন মেডিক্যাল এসিস্ট্যান্ট, একজন অভিজ্ঞ ফার্মাস্টি ও ইডিপি’র কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ। এছাড়াও অত্র এলাকার বিশিষ্ট ব্যক্তিবর্গ এই ক্যাম্প পরিচালনায় সহযোগিতা করেন।

অনুষ্ঠানটি সুষ্ঠুভাবে সম্পন্ন হওয়ায় ফাউন্ডেশনের পরিচালক জনাব খান, এই আয়োজনে সহায়তাকারী সকলকে ধন্যবাদ জানান ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

আরও খবর

Sponsered content