অপরাধ-আইন-আদালত

জালনোট তৈরির সরঞ্জাম ও বিপুল পরিমাণ জাল টাকাসহ ৩ জনকে আটক করেছে-র‍্যাব

  প্রতিনিধি ৩ মে ২০২৪ , ৫:৪৩:৩৪ প্রিন্ট সংস্করণ

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি।।ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর থেকে জালনোট তৈরির সরঞ্জাম ও বিপুল পরিমাণ জাল টাকাসহ ৩ জনকে আটক করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)-৯।

বৃহস্পতিবার (২ মে) রাত সাড়ে ১১টার দিকে বিজয়নগর থানাধীন কামালমোড়া এলাকায় অভিযান চালিয়ে এ তিনজনকে আটক করা হয়।এসময় তাদের কাছ থেকে বাংলাদেশি ৪ লক্ষ ৮৮ হাজার ৫০০ টাকা মূল্যমানের জাল টাকা ও জাল নোট তৈরির স্ক্যানার সংযুক্ত কালার প্রিন্টার, প্রিন্টারের পাউডার কালি,সাদা কাগজ,হার্ড-ড্রাইভ,কী-বোর্ড, মাউস,মাল্টিফ্লাগ,ইলেকট্রিক ক্যাবল,এন্টিকাটার এবং খালি জারিক্যান জব্দ করে র‍্যাব-৯।

আটকরা হলেন- চাদঁপুর জেলার ফরিদগঞ্জ থানার আদশা গ্রামের মৃত আব্দুর রশিদ হাজীর ছেলে মো. রাসেল হাজী (৩২),ফেনী জেলার সদর থানার আকরামপুর গ্রামের আবুল কালামের ছেলে আলমগীর হোসেন (৩৪) ও ব্রাহ্মণবাড়িয়া জেলার বিজয়নগর থানার কামালমোড়া গ্রামের সাহাব উদ্দীনের ছেলে মো. সানি মিয়া (১৯)।

র‍্যাব-৯ এর মিডিয়া অফিসার সহকারী পুলিশ সুপার মো. মশিহুর রহমান সোহেল সিলেটভিউ-কে বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক ৩ জন জানিয়েছে- সিলেট বিভাগসহ সারা দেশে এই চক্র জাল টাকা বাজারজাত করে আসছে। এই চক্রের সদস্যরা অল্প সময়ে অধিক মুনাফার আশায় আসল টাকার ভিতর জাল টাকা মিলিয়ে লেনদেন করে সাধারণ মানুষকে ধোঁকা দিচ্ছে।নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বিষয়টি জানতে পেরে জাল নোট প্রস্তুত ও বাজারজাতকারী চক্রের সদস্যদের আটক করতে মাঠে নামে র‍্যাব-৯ এবং বৃহস্পতিবার রাতে এই তিনজনকে আটক করে। পরে তাদের বিরুদ্ধে মামলা দায়ের পূর্বক সে মামলায় গ্রেফতার দেখিয়ে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

এ চক্রের অন্য সদস্যদের ধরতে র‍্যাব-৯ অভিযান অব্যাহত রেখেছে বলে জানান মো. মশিহুর রহমান সোহেল।

আরও খবর

Sponsered content