অপরাধ-আইন-আদালত

সাইবার আইনে বরিশালে সাংবাদিকসহ দুজনের নামে মামলা

  প্রতিনিধি ৫ অক্টোবর ২০২৩ , ৪:২৬:২৬ প্রিন্ট সংস্করণ

বরিশাল জেলা প্রতিনিধি।।নতুন সাইবার আইনে বরিশালে সাংবাদিকসহ দুজনের নামে মামলা হয়েছে।মামলার বাদী বরগুনার তালতলী উপজেলার নিউ পপুলার ডায়াগনস্টিক ল্যাবের রিসেপশনিস্ট মোসাম্মাৎ শিরিন (১৯)।

বুধবার (৪ অক্টোবর) বরিশাল সাইবার ট্রাইব্যুনালে তিনি এই মামলা দায়ের করেন। বৃহস্পতিবার (৫ অক্টোবর) সাইবার ট্রাইব্যুনালের বিচারক মো. গোলাম ফারুক অভিযোগ তদন্ত করে বরগুনা সদর থানার ওসিকে প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দিয়েছেন।

মামলার আসামিরা হলেন পটুয়াখালীর গলাচিপা উপজেলার পাতাবুনিয়া এলাকার রাসেল সিকদার ওরফে নীরব (৩০) ও কালবেলা পত্রিকার বরগুনা জেলার তালতলী প্রতিনিধি নাইম ইসলাম (২৮)।

মামলার বরাতে বেঞ্চ সহকারী নুরুল ইসলাম কাকন জানান, বাদী শিরিন নিউ পপুলার ডায়াগনস্টিক ল্যাবের রিসেপশনিস্ট হিসেবে চাকরি করেন।মামলার ১ নম্বর সাক্ষী ডা. সুমন বিশ্বাসের ঐ ল্যাবে চেম্বার রয়েছে।সপ্তাহে তিনদিন সেই চেম্বারে রোগী দেখেন তিনি।একই ল্যাবে কাজ করার সুবাদে তাদের মাঝে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক তৈরি হয়। ১১ আগস্ট বাদী মোবাইল ফোনে দেখতে পান বিবাদীরা ফেসবুক ও ইউটিউবে তার একাধিক ছবি ও ভুয়া কাবিননামা প্রর্দশন করে মানহানিকর তথ্য,ছবি প্রচার করে। ১১ আগস্ট একটি বেসরকারি টিভিতে সেই মিথ্যা তথ্যের ভিত্তিতে সংবাদ প্রচারিত হয়।এর মাধ্যমে বাদী ও ডা. সুমন বিশ্বাসের মানহানি হওয়ায় মামলা করা হয়েছে।বিচারক দুই আসামির বিরুদ্ধে তদন্তের নির্দেশ দিয়েছেন।

আরও খবর

Sponsered content