অপরাধ-আইন-আদালত

পুলিশ থেকে সাংবাদিক,বেড রুমে বসে নারীদের কাছে বিক্রি করেন পত্রিকার কার্ড, প্রতারক রুপাতলীর বিপ্লব!

  প্রতিনিধি ৫ সেপ্টেম্বর ২০২২ , ৪:৫৭:৩৭ প্রিন্ট সংস্করণ

বরিশাল জেলা প্রতিনিধি ।। বরিশালে পত্রিকার কার্ড বিক্রিসহ নানা প্রতারণার অভিযোগ পাওয়া গেছে বিপ্লব নামে এক ব্যক্তির বিরুদ্ধে। সে নিজেকে কখনো এএসআই সবুজ টিমের পুলিশ সদস্য, কখনো বড় মাপের সাংবাদিক, কখনো আবার জেলা প্রশাসক ও পুলিশ কমিশনারের কাছে লোক, আবার এলাকার বড় ভাইদের লোক বলে পরিচয় দিয়ে এসব প্রতারণা করে বেড়াচ্ছে।

বরিশাল নগরীর রুপাতলী ২৬ নং ওয়ার্ডস্থ দূর্গা বাড়ির পোল এলাকার অস্থায়ী বাসিন্দা বিপ্লব হাওলাদার পুলিশ থেকে এখন সাংবাদিক।

জানা যায়- গত ৪ আগষ্ট উজিরপুরের এক নারীকে সাংবাদিকতার কার্ড নেওয়ার জন্য বিপ্লব তার বাসায় আসতে বললে সরল বিশ্বাসে ওই নারী তার বাসায় আসলে তাকে পাঁচ হাজার টাকার বিনিময় একটি ভুয়া সাংবাদিকতার কার্ড দেয় এবং নারীকে রাতে তার বাসায় থেকে যাওয়ার প্রস্তাব দেয় বিপ্লব।

এদিকে ওই নারীর স্বামী সারাদিন বউয়ের খোঁজ খবর না পেয়ে এদিক সেদিক খোঁজ নিয়ে জানতে পারে রুপাতলী এলাকার একটি বাসায় আছে। সে তাৎক্ষণিক ওই বাসায় গিয়ে দেখতে পায় প্রতারক বিপ্লব ও তার স্ত্রী ফাঁকা বাসায় অবস্থান করছে।

কেন তার স্ত্রীকে খালি বাসা ডাকলো এমন প্রশ্ন জিজ্ঞেস করলে বিপ্লব বলেন- সাংবাদিকতার কার্ড ও ফিতা দেয়ার জন্য আমি তাকে বাসায় আসতে বলি, আমি একজন সম্পাদক।

বিপ্লব সাংবাদিক কিনা যাচাই করতে স্বামী গোপনে সংবাদিকদের ফোন দিলে সাংবাদিক আসার পরে ম্যানেজ করার চেষ্টা করেন বিল্পব। ম্যানেজ না হওয়ায় বিপ্লব সাংবাদিকদের প্রশ্নের উত্তর না দিয়ে আরো ক্ষিপ্ত হয়ে হুমকি দেয়, এক পর্যায়ে বাসা থেকে পালিয়ে যায় বিপ্লব।

কার্ড নেয়া ওই নারী সাংবাদিকদের বলেন- আমাকে অনুসন্ধান বিডি ২৪ ডট কমের সাংবাদিকতার কার্ড করে দেয়ার কথা বলে আমার কাছ থেকে প্রথমে এক হাজার, তার কিছু দিন পর দুই হাজার, এবং তার কিছু দিন পর আবার দুই হাজার টাকা নেয়। এত করে মোট পাঁচ হাজার টাকা নেয় বিপ্লব। এরপর আজ না কাল, কাল না পরশু করে আমাকে ঘুরাতে থাকে বিল্পব। কিন্তু আজ আমাকে তার বাসায় আসতে বলে, আমি বাসায় ঢুকে দেখি সে বাসায় একা থাকে এবং আমাকে তার বাসায় রাতে থাকার প্রস্তাব দেয়। আমার স্বামী আসায় আমি এ দফা বেচে যাই। পরে আমি জানতে পারি অনুসন্ধান বিডি ২৪ ডট কমের তার কোন সম্পৃক্ততা নেই। সে প্রতারণা করে আমার পাঁচ হাজার টাকা নিয়েছে।

এ বিষয় অনলাইন নিউজ পোর্টাল অনুসন্ধান বিডি ২৪ ডট কমের সম্পাদক ও প্রকাশক আকাশ বলেন- বরিশাল ক্রাইম নিউজের প্রতিবেদকের মাধ্যমে আজ প্রথম আমি জানতে পারি বিপ্লব নামের এক ব্যক্তি অনুসন্ধান বিডি ২৪ ডট কমের নামে ভুয়া কার্ড তৈরি করে বিভিন্ন স্থানে নিজেকে ব্যবস্থাপনা সম্পাদক পরিচয় দিয়ে আমার পত্রিকার কার্ড বানিয়ে মোটা অংকের টাকার বিনিময়ে বিভিন্ন লোকজনের কাছে বিক্রি করছে। বিপ্লবের সাথে অনুসন্ধান বিডি ২৪ ডট কমের তার কোন সম্পৃক্ততা নেই। এ বিষয়ে আমি এই প্রতারক বিপ্লবের বিরুদ্ধে আমি আইনগত ব্যবস্থা নিবো।

স্থানীয় সূত্রে জানা যায়- এরআগেও বিপ্লব পুলিশ পরিচয়ে নলছিটির এক নারীর কাছ থেকে ৪৬ হাজার টাকা হাতিয়ে নিয়েছিল সিটিএসবিতে কর্মরত এএসআই সবুজের নাম করে। এ নিয়ে বরিশালে স্থানীয় পত্রিকাগুলোতে সংবাদ প্রকাশ হয়।

তবে এখানেই শেষ নয়, রুপাতলীর এক ওয়ার্কসপ মালিকের কাছ থেকে অটোর বডি তৈরির লাইন্সেস করে দেয়ার জন্য বিআরটিএ’র লোক পরিচয় দিয়ে ৫০ হাজার টাকা হাতিয়ে নেয় প্রতারক বিপ্লব। ১৫ দিনের ভিতর লাইন্সেস দেয়ার কথা থাকলেও ৩ মাস পার হয়ে গেলেও কোন সুরাহা পায়নি ভুক্তভোগী। বিপ্লবের কাছে টাকা চাইলে আজ নয় কাল বলে ঘুরাতে থাকে। এমনকি টাকার জন্য চাপ দিলে বিভিন্ন রকম বাহানা ও হুমকি দেয়।
এছাড়া ও বিপ্লবের বিরুদ্ধে বরিশাল জেলা প্রশাসক ও বিএমবি পুলিশ কমিশনারের স্বাক্ষর জাল করে চাঁদাবাজির অভিযোগ পাওয়া গেছে।

বিল্পবের প্রতারণার হাত থেকে বাচতে প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাদের হস্তক্ষেপ কামনা করেছেন ভুক্তভোগীরা।

আরও খবর

Sponsered content