অপরাধ-আইন-আদালত

সালাম মুর্শেদীকে বাদ দিয়ে রাজউকের সাবেক পরিচালকসহ ১১ জনের বিরুদ্ধে দুদকের মামলা

  প্রতিনিধি ৬ ফেব্রুয়ারি ২০২৪ , ৩:১৫:৩১ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।গুলশানে পরিত্যক্ত প্লট দখলের অভিযোগে রাজউকের সাবেক পরিচালকসহ ১১ জনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার সংস্থাটির উপপরিচালক মো. ইয়াছির আরাফাত বাদী হয়ে সজেকা ঢাকা-১ এ মামলাটি করেন।দুদক সূত্রে মঙ্গলবার জানা গেছে এ তথ্য। মামলায় আসামিদের বিরুদ্ধে ৪২০/৪৬৭/৪৬৮/৪৭১/১০৯ ধারাসহ ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় অভিযোগ আনা হয়েছে।তবে এ মামলা থেকে সালাম মুর্শেদীকে বাদ দেওয়া হয়েছে।

মামলার আসামিরা হলেন- রাজউকের সাবেক চেয়ারম্যান হুমায়ুন খাদেম,প্রকৌশলী এম আজিজুল হক,সাবেক সহকারী সচিব আবদুস সোবাহান,রাজউকের সহকারী পরিচালক শাহ মো. সদরুল আলম,সাবেক তত্ত্বাবধায়ক হাবিব উল্লাহ, সাবেক উপপরিচালক আজহারুল ইসলাম,সাবেক পরিচালক আবদুর রহমান ভূঁঞা,সদস্য লে. কর্নেল (অব.) এম নুরুল হক,গৃহায়ন অধিদপ্তরের ও গণপূর্ত মন্ত্রণালয়ের সাবেক শাখা সহকারী মাহবুবুল হক,মীর মোহাম্মদ হাসান ও মীর মো. নুরুল আফছার।

খুলনা-৪ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সহ-সভাপতি সালাম মুর্শেদীর দখলে থাকা গুলশান-২ এর ১০৪ নম্বর সড়কের ২৯ নম্বর বাড়িটি পরিত্যক্ত সম্পত্তি বলে অভিযোগ করে তদন্তের নির্দেশনা চেয়ে রিট আবেদন করেন আইনজীবী ব্যারিস্টার সুমন।

২০২২ সালের ৩০ অক্টোবর সেই আবেদনে দুর্নীতি দমন কমিশনসহ (দুদক) সংশ্লিষ্টদের বিবাদী করা হয়।এরপর গত বছরের ৩০ জানুয়ারি অভিযোগ অনুসন্ধানে কমিটি করে দুদক। ২০২৩ সালের জুলাই মাসে অনুসন্ধান শেষ করে দুদক।

মামলার এজহারে বলা হয়,আসামিরা প্রতারণার মাধ্যমে নিজেরা লাভবান হওয়ার আশায় এবং অপরকে লাভবান করার অসৎ উদ্দেশ্যে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় প্রকাশিত গেজেটে ‘খ’ তালিকাভুক্ত গুলশান আবাসিক এলাকার সিইএন (ডি)-২৭ নং, হোল্ডিং নং-২৯, রোড নং-১০৪ প্লটটি পরিত্যক্ত সম্পত্তির তালিকাভুক্ত হওয়া সত্ত্বেও অবমুক্তকরণ ছাড়াই জাল জালিয়াতির মাধ্যমে মিথ্যা রেকর্ডপত্র তৈরি করে হস্তান্তর অনুমতি ও নামজারি অনুমোদন করার মাধ্যমে সরকারি সম্পত্তি আত্মসাৎ এবং আত্মসাতের সুযোগ দিয়েছেন।

আরও খবর

Sponsered content