সারাদেশ

মেহেন্দিগঞ্জের পশ্চিম ইয়ারবেগ বিদ্যালয়ে বিষাদের সুরে শিক্ষকের বিদায় সংবর্ধনা

  প্রতিনিধি ৩১ জানুয়ারি ২০২৪ , ২:৫৯:২৯ প্রিন্ট সংস্করণ

মেহেন্দিগঞ্জ(বরিশাল)প্রতিনিধি।।শিক্ষার্থীদের সাথে কেঁদেছেন দীর্ঘদিনের কর্মস্থলের সহকর্মী শিক্ষক-শিক্ষিকারাও,আবার কেউ গলায় ফুলের মালা পড়িয়ে দিচ্ছেন।সবমিলিয়ে এ যেন অন্যরকম এক পরিবেশ।শিক্ষক-শিক্ষার্থীদের উপস্থিতিতে একদম নিস্তব্ধ,নিথর,সুনসান নীরবতা।সবার চোখ জলে টলমল।অশ্রুসিক্ত নয়নে বিষাদের ছায়া নেমেছে পুরো স্কুল প্রাঙ্গনে।কারণ,দিনটি ছিলো প্রিয় শিক্ষকের বিদায়; তাই বিমর্ষ,মনমরা,করুণ চাহনি চারদিকে।

শনিবার (২৭ জানুয়ারী ২৪) দিনভর এমন দৃশ্যেরই অবতারণা হয় মেহেন্দিগঞ্জ উপজেলার পশ্চিম ইয়ারবেগ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আলতাফ হোসেন স্যারের বিদায়কে ঘিরেই এই দৃশ্যের অবতারণা।প্রাচীন এই বিদ্যালয়ের ম্যানিজিং কমিটি,ছাত্রছাত্রী,কর্মচারী ও প্রাক্তন শিক্ষার্থীদের চোখের জ্বলে সিক্ত ভালবাসায় গণসংবর্ধনা অনুষ্ঠিত হয়।

এ সময় অনুষ্ঠানে উপস্থিত শিক্ষক ও শিক্ষার্থীদের স্মৃতিময় বক্তব্যে উঠে আসে আলতাফ হোসেন স্যারের ভালোবাসা, শিক্ষকতা,আন্তরিকতা ও তার অসামান্য অবদানের চিত্র। যেসব স্মৃতি রোমন্থন করেই আবেগাপ্লুত হয়েছেন তার সহকর্মী ও শিক্ষার্থীরা।বিদায় গণ-সংবর্ধনায় আলতাফ হোসেনের কাটানো স্মৃতি আওড়িয়ে আবেগাপ্লুত হয়ে উঠেন। কান্নাজড়িত কন্ঠে বলেন,অজয়পাড়াগায়ের এই স্কুলে সবার প্রতি ভালোবাসায় আমার কোন খাদ ছিলোনা।তোমরা সফল হও, সকলের সফলতায় আমার কাম্য। এ সময় এ শিক্ষকের সাথে কেঁদে উঠেন শিক্ষার্থীরাও।এ সময় এক হৃদয়গ্রাহী পরিবেশের সৃষ্টি হয়।ওই বিদ্যালয়ের শিক্ষার্থীরা বলছেন,তিনি শুধু আমাদের মাঝে আলো ছড়িয়েছেন।কখনও অভিভাবক,কখন শিক্ষক আবারও কখনও বন্ধুর মতো পাশে দাঁড়িয়েছেন। দিয়েছেন উৎসাহ-উদ্দীপনা ও ভালোবাসা।এমন শিক্ষকের বিদায়ে সবাই মর্মাহত এটাই স্বাভাবিক।

গণসংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুল মকিম তালুকদার,বিশেষ অতিথি উপজেলা শিক্ষা অফিসার খগো পতি রায়,বিদ্যালয়ের সভাপতি আঃ লতিফ মৃধা,বিভিন্ন বিদ্যালয়ের প্রধান শিক্ষক,সহকারী শিক্ষক,সাংবাদিক,ওই বিদ্যালয়ের শিক্ষক ও ম্যানেজিং কমিটির সদস্যগন,শিক্ষার্থী ও তাদের অভিভাবকগনসহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

আরও খবর

Sponsered content