সারাদেশ

মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধাদের অসম্মান করার অভিযোগ

  প্রতিনিধি ২৬ মার্চ ২০২৪ , ৪:৫১:১০ প্রিন্ট সংস্করণ

নাটোর প্রতিনিধি।।নাটোরের বড়াইগ্রামে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধাদের অসম্মান করার অভিযোগ উঠেছে।এর প্রতিবাদে বীর মুক্তিযোদ্ধারা অসন্তোষ ও ক্ষোভ প্রকাশ করেন এবং অনুষ্ঠান বয়কট করেন।পরে অনুষ্ঠানে উপস্থিত প্রধান অতিথি নাটোর-৪ আসনের সংসদ সদস্য ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারীর হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়।

জানা যায়,মঙ্গলবার (২৬ মার্চ) সকাল ১০টায় উপজেলা প্রশাসনের আয়োজনে পরিষদ চত্বরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের অনুষ্ঠান চলছিল।শুরুতে জাতীয় সঙ্গীত পরিবেশনের সঙ্গে সঙ্গে মূল মঞ্চে দাঁড়িয়ে প্রধান অতিথি সংসদ সদস্য ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী,অনুষ্ঠানের সভাপতি উপজেলা নির্বাহী অফিসার লায়লা জান্নাতুল ফেরদৌস,বিশেষ অতিথি উপজেলা পরিষদের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) আতাউর রহমান আতা,অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল) শরীফ আল রাজীব ও অফিসার ইনচার্জ শফিউল আযম খাঁন জাতীয় পতাকা উত্তোলন করেন।

এসময় উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের একজন নেতাকেও না ডাকায় বীর মুক্তিযোদ্ধারা অসন্তোষ ও ক্ষোভ প্রকাশ করেন। পরে পরিষদ মিলনায়তনে আয়োজিত বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানে আসন গ্রহণের আহ্বান জানালে মুক্তিযোদ্ধারা তাদেরকে অসম্মান করার অভিযোগ তুলে ক্ষোভ প্রকাশ করে এবং এক পর্যায়ে অনুষ্ঠান ছেড়ে বাইরে চলে যান।এ পরিস্থিতি দেখতে পেয়ে অনুষ্ঠানে উপস্থিত সংসদ সদস্য ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী এগিয়ে আসেন ও পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।এমপি’র অনুরোধে মুক্তিযোদ্ধারা সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেন।

বীর মুক্তিযোদ্ধা সরদার মো. বয়েত রেজা জানান,আমরা মুক্তিযোদ্ধারাই স্বাধীন দেশে প্রথম পতাকা উত্তোলন করি। অথচ আজকের এই মহান দিবসে পতাকা উত্তোলনের সময় আমাদের কাউকেই ডাকা হয়নি।এটা আমাদের জন্য অপমানের। এতে আমরা অসম্মানিত হয়েছি।

সাবেক ডেপুটি কমান্ডার আব্দুল সাত্তার প্রামাণিক বলেন, উপজেলা প্রশাসনের উচিত ছিল বীর মুক্তিযোদ্ধাদের পক্ষ থেকে কমপক্ষে একজনকে পতাকা উত্তোলনের সময় ডাকা। আমাদেরকে উপেক্ষা করাটা অসম্মানের ছিল।

বড়াইগ্রাম উপজেলা নির্বাহী অফিসার লায়লা জান্নাতুল ফেরদৌস বলেন,আইন অনুযায়ী পতাকা উত্তোলন করবেন উপজেলা পরিষদের চেয়ারম্যান।সঙ্গে থাকবেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)।এখানে মুক্তিযোদ্ধাদের কথা উল্লেখ নেই।

সংসদ সদস্য ডা.সিদ্দিকুর রহমান পাটোয়ারী জানান,সামান্য ভুল বোঝাবুঝি হয়েছিল।পরে সব কিছু ঠিকঠাক হয়ে গেছে।

এমপি আরও বলেন,বীর মুক্তিযোদ্ধারা জাতির শ্রেষ্ঠ সন্তান। তাদের সম্মান চিরকালের জন্য আছে ও থাকবে।

আরও খবর

Sponsered content