সারাদেশ

বিআরইউ’র আয়োজনে ২১ শে ফেব্রুয়ারী উপলক্ষে ৩ দিনব্যাপী কর্মসূচী গ্রহণ

  প্রতিনিধি ১৭ ফেব্রুয়ারি ২০২৪ , ৫:০১:০২ প্রিন্ট সংস্করণ

প্রেস বিজ্ঞপ্তি॥প্রতিবছরের ন্যায় এ বছরও অমর ২১ শে ফেব্রুয়ারী শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বরিশাল রিপোর্টার্স ইউনিটি (বিআরইউ) ৩ দিনব্যাপী কর্মসূচী গ্রহণ করা হয়েছে।

কর্মসূচীর মধ্যে রয়েছে, ভাষা স্মারক ও সাহিত্য প্রদর্শণী, ভাষা সৈনিকদের মরণোত্তর সম্মাননা প্রদান,চিত্রাংকন প্রতিযোগিতা, কুইজ প্রতিযোগিতা এবং আলোচনা সভা। সোমবার ( ১৯ ফেব্রুয়ারী) বিকেল সাড়ে ৪ টায় সংগঠন কার্যালয়ে ৩ দিনব্যাপী ভাষা স্মারক ও সাহিত্য প্রদর্শণীর উদ্বোধন করবেন বরিশালের জেলা প্রশাসক মোঃ শহিদুল ইসলাম।

ভাষা আন্দোলনে অবদান রাখায় বরিশালের ৩ জন ভাষা সৈনিককে মরণোত্তর সন্মাননা প্রদান করা হবে।এ অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন বরিশালের জেলা প্রশাসক মোঃ শহিদুল ইসলাম।বিশেষ অতিথি থাকবেন বরিশাল জেলা আ.লীগের সাধারণ সম্পাদক তালুকদার মো: ইউনুস, চারুকলা বরিশালের সভাপতি অধ্যাপক দিপংকর চক্রবর্তী।

মঙ্গলবার ২০ ফেব্রুয়ারী সকাল ১০ টায় চিত্রাংকন ও কুইজ প্রতিযোগীতা অনুষ্ঠিত হবে। এরপর ভাষা আন্দোলনে বরিশাল শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন বরিশালের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সোহেল মারুফ।বিশেষ অতিথি থাকবেন শিশু সংগঠক নজমুল হোসেন আকাশ, বরিশাল সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদের সভাপতি শুভংকর চক্রবর্তী।

২১ শে ফেব্রুয়ারী বুধবার বেলা ১১ টায় ভাষা আন্দোলন ও বাংলাদেশ শীর্ষক আলোচনা অনুষ্ঠিত হবে এবং কবি অরুপ তারুকদার ও তপংকর চক্রবর্তীকে সংবর্ধনা দেয়ার পর চিত্রাংকন ও কুইজ প্রতিযোগীতায় বিজয়ীদের পুরস্কার প্রদান করা হবে।এ অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার জিহাদুল কবির,বিপিএম-সেবা,পিপিএম।বিশেষ অতিথি থাকবেন বাংলাদেশ শিল্পকলা একাডেমি জাতীয় পরিষদের সদস্য সৈয়দ দুলাল,ঘাতক দালাল নির্মুল কমিটি বরিশাল জেলার সভাপতি কাজল ঘোষ প্রমুখ।

আরও খবর

Sponsered content