চাকরির খবর

বন অধিদপ্তরের রাজস্ব খাতভুক্ত দুই ক্যাটাগরির ১০৬ পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি

  প্রতিনিধি ১২ ফেব্রুয়ারি ২০২৩ , ৪:০৪:৩১ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনবিষয়ক মন্ত্রণালয়ের অধীন বন অধিদপ্তরের রাজস্ব খাতভুক্ত দুই ক্যাটাগরির পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এসব পদে মোট ১০৬ জনকে ঢাকা বিভাগে নিয়োগ দেওয়া হবে।আগ্রহী প্রার্থীদের অনলাইনে আবেদন করতে হবে।

ফরেস্ট গার্ড (বনপ্রহরী) পদে নেওয়া হবে ৯৫ জন। আবেদনের জন্য এইচএসসি বা সমমান পাস হতে হবে। উচ্চতা ১৬৩ সেন্টিমিটার ও বুকের মাপ ৭৬ সেন্টিমিটার।এ পদে বেতন স্কেল ৯,০০০-২১,৮০০ টাকা (গ্রেড-১৭)।

অফিস সহায়ক পদে নিয়োগ পাবেন ১১ জন।আবেদনের জন্য এসএসসি বা সমমান পাস এবং সুস্বাস্থ্যের অধিকারী হতে হবে।এ পদে বেতন স্কেল ৮,২৫০-২০,০১০ টাকা (গ্রেড-২০)।

যেসব জেলার প্রার্থী আবেদন করতে পারবেন
ফরেস্ট গার্ড ও অফিস সহায়ক পদে ঢাকা,গাজীপুর, মানিকগঞ্জ,মুন্সিগঞ্জ,নারায়ণগঞ্জ,নরসিংদী,মাদারীপুর, রাজবাড়ী,শরীয়তপুর,কিশোরগঞ্জ ও টাঙ্গাইল জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন।তবে এতিম ও শারীরিক প্রতিবন্ধী কোটায় ঢাকা বিভাগের সব জেলার প্রার্থী আবেদন করতে পারবেন।

বয়সসীমা
আবেদনকারীর বয়স ২০২৩ সালের ১৪ ফেব্রুয়ারি সর্বনিম্ন ১৮ ও ২০২০ সালের ২৫ মার্চ সর্বোচ্চ ৩০ বছরের মধ্যে হতে হবে। তবে বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে সর্বোচ্চ বয়স ৩২ বছর। বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার নাতি-নাতনিদের ক্ষেত্রে বয়স সর্বোচ্চ ৩০ বছর।

যেভাবে আবেদন
আগ্রহী প্রার্থীদের অনলাইনে এই ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে হবে।নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য একই লিংক বা বন অধিদপ্তরের ওয়েবসাইটে পাওয়া যাবে।

আবেদন ফি
অনলাইনে ফরম পূরণের অনধিক ৭২ ঘণ্টার মধ্যে পরীক্ষার ফি বাবদ ১০০ টাকা, টেলিটকের সার্ভিস চার্জ ১২ টাকাসহ মোট ১১২ টাকা টেলিটক প্রিপেইড মুঠোফোন নম্বর থেকে এসএমএসের মাধ্যমে জমা দিতে হবে।

আবেদনের সময়সীমা: ১৪ ফেব্রুয়ারি সকাল ১০টা থেকে আবেদন শুরু হবে। আবেদন চলবে ১৩ মার্চ ২০২৩ বিকেল ৫টা পর্যন্ত।

আরও খবর

Sponsered content