চাকরির খবর

৪০ তম বিসিএসের নন-ক্যাডার পদে ৩ হাজার ৬৫৭ জনকে নিয়োগের জন্য সুপারিশ

  প্রতিনিধি ২০ সেপ্টেম্বর ২০২৩ , ৪:০২:২৬ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।৪০ তম বিসিএসের নন-ক্যাডার নিয়োগের ফল প্রকাশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)।এ নিয়োগে ৩ হাজার ৬৫৭ জনকে নিয়োগের জন্য সুপারিশ করেছে পিএসসি।

বুধবার (২০ সেপ্টেম্বর) বিকালে পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক আনন্দ কুমার বিশ্বাস স্বাক্ষরিত বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা গেছে।

এর আগে গত বছরের মার্চের শেষ দিকে ৪০তম বিসিএসের ফল প্রকাশ করে পিএসসি।ক্যাডার পদে সুপারিশপ্রাপ্তরা গত বছরের নভেম্বরে যোগ দিলেও নানা জটিলতায় এতদিন নন-ক্যাডার পদের ফল আটকে ছিল।

৪০তম বাংলাদেশ সিভিল সার্ভিসের (বিসিএস) লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ হওয়া সত্ত্বেও সুপারিশ করা সম্ভব হয়নি- এমন প্রার্থীদের মধ্যে যারা নন-ক্যাডার হিসেবে চাকরি করতে আগ্রহী, তাদের কাছ থেকে অনলাইনে আবেদন চায় পিএসসি।

প্রথম দফায় আবেদন শেষ হওয়ার পর স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের সহকারী প্রকৌশলী (পুর) অথবা উপজেলা সহকারী প্রকৌশলীর ১৫৬টি পদে নিয়োগে জটিলতা দেখা দিলে তা বাদ রেখে গত ৭ সেপ্টেম্বরের মধ্যে ফের আবেদন করতে বলে পিএসসি।ওই সময়ের মধ্যে মোট ৬ হাজার ২০০টি আবেদন পড়ে বলে জানায় পিএসসি।

গত বছরের মার্চে ৪০তম বিসিএসের ফল প্রকাশ করে সরকারি কর্ম কমিশন (পিএসসি)।ক্যাডার পদের চাকরিপ্রার্থীরা গত বছরের নভেম্বরে যোগ দিলেও নানা জটিলতায় এতো দিন নন-ক্যাডার পদের ফল আটকে ছিল।

আরও খবর

Sponsered content