সারাদেশের খবর

পোরশায় দুই প্রতিষ্ঠানে কর্মরত থাকায় তিন শিক্ষকের বেতন বন্ধ

  প্রতিনিধি ২৬ ডিসেম্বর ২০২৩ , ১:১৭:০৯ প্রিন্ট সংস্করণ

নওগাঁ প্রতিনিধি।।নওগাঁর পোরশায় তথ্য গোপন করে একাধিক প্রতিষ্ঠান থেকে বেতন-ভাতা উত্তোলন করায় তিন শিক্ষকের বেতন বন্ধ করা হয়েছে।

 

চলতি ডিসেম্বর মাস থেকে তারা আর বেতন উত্তোলন করতে পারছেন না।ঘটনাটি ঘটিয়েছেন সদ্য জাতীয়করনকৃত পোরশা সরকারী কলেজের শিক্ষক ইসলাম শিক্ষা বিষয়ের প্রভাষক আবু ইলিয়াস, প্রাণিবিদ্যা বিষয়ের প্রভাষক মাহফুজা বেগম ও মনোবিজ্ঞান বিষয়ের প্রভাষক তাসলিমা জাহান।তাদের সরকারী অংশের বেতন-ভাতা বন্ধ করা হয়েছে বলে জানান হিসাব রক্ষণ অফিসার ওয়াকিল ইসলাম।গত নভেম্বর মাসের বেতন বন্ধ করায় এ মাস থেকে তারা আর বেতন উত্তোলন করতে পারেননি।

হিসাব রক্ষণ অফিস সূত্রে জানা যায়,প্রভাষক আবু ইলিয়াস গত ২০১৩ সালের ২৭ জানুয়ারি পোরশা ডিগ্রী কলেজে প্রভাষক (ইসলাম শিক্ষা) পদে যোগদান করেন। পরবর্তীতে তিনি পোরশা ডিগ্রী কলেজে কর্মরত থাকা অবস্থায় গত ২০১৭ সালের ২৩ মার্চ একই উপজেলার বালিচাঁদ সরকারী প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক হিসাবে যোগদান করেন।সেখানে তিনি ২০১৯ সালের ১০ নভেম্বর পর্যন্তু চাকুরী করেন ও উপজেলা শিক্ষা অফিসারের কার্যালয় থেকে বেতন-ভাতা উত্তোলন করেন।তিনি এরপর ১১ নভেম্বর বালিচাঁদ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক পদ থেকে পদত্যাগ করে পুনরায় পোরশা সরকারী কলেজে ফিরে আসেন এবং একই সঙ্গে ২০১৮ সালের ৮ আগস্ট থেকে ২০১৯ সালের ১০ নভেম্বর পর্যন্তু উপজেলা শিক্ষা অফিসারের কার্যালয় ও পোরশা সরকারি কলেজ থেকে সকল ধরনের বেতন-ভাতা উত্তোলন করেন যা সরকারিকৃত কলেজ শিক্ষক ও কর্মচারী আত্তীকরণ বিধিমালা, ২০১৮ এর অনুচ্ছেদ ২(৯) ধারা পরিপন্থী।

 

কলেজের প্রাণীবিদ্যা বিষয়ের অপর শিক্ষক মাহফুজা বেগম গত ২০১৫ সালের ৬ মার্চ নিয়োগ পেয়ে ওই বছরের ৯ মার্চ কলেজে যোগদান করেন।এই কলেজে নিয়োগ নেওয়ার পূর্বে তিনি গত ২০০৯ সালের ৫ মে পার্শ্ববর্তী পত্নীতলা উপজেলার আমাইর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক হিসাবে যোগদান করেন।এরপর তিনি গগনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে ২০১৮ সালের ১০ জুন পদত্যাগ করেন। এরপর তিনি গত ১১ জুন ২০১৮ সালে আবারও কলেজে ফিরে আসে।এরপর নিয়োগ থেকে কলেজে সে নিয়মিত শিক্ষক হিসাবে বকেয়া বেতন এরিয়াসহ উত্তোলন করেন।

 

মনোবিজ্ঞান বিষয়ের অপর শিক্ষক তাসলিমা জাহান গত ২০১৫ সালের ৬ মার্চ নিয়োগ পেয়ে ওই বছরের ১০ মার্চ কলেজে যোগদান করেন। এই কলেজে নিয়োগ নেওয়ার

আরও খবর

Sponsered content