আবহাওয়া বার্তা

ঢাকায় কুয়াশা কেন, আবহাওয়া অধিদপ্তর এর পেছনের কারণ জানিয়েছে:-

  প্রতিনিধি ২৬ জানুয়ারি ২০২৩ , ২:০৬:৪৬ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।রাজধানীতে আজ বৃহস্পতিবার সকাল থেকে কুয়াশা পড়েছে।বেলা ১টা বেজে গেছে, তবুও অনেক এলাকার কুয়াশা কাটেনি।এ অবস্থা শুধু রাজধানীর নয়, ঢাকার আশপাশের বিভিন্ন এলাকায়।আবহাওয়া অধিদপ্তর বলছে,আজ দেশের প্রায় সব এলাকা কুয়াশামুক্ত।শুধু ঢাকা ও এর আশপাশের এলাকায় কুয়াশা।আর ঘণ্টাখানেকর মধ্যে কুয়াশা কেটে যেতে পারে।ঢাকায় কুয়াশা কেন,আবহাওয়া অধিদপ্তর এর পেছনের কারণ জানিয়েছে।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. শাহীনুল ইসলাম বলেন,ঢাকা ও এর আশপাশের এলাকায় আজ সকাল থেকেই কুয়াশা দেখা যাচ্ছে।আজ আকাশ মেঘলাও আছে। এই মেঘটা নিচের দিকে আছে।ঝসেটা বৃষ্টি হয়ে না ঝরে কুয়াশার আকার নিয়েছে।

শাহীনুল ইসলাম বলেন,কুয়াশা কাটতে শুরু করেছে।আজ আর ঘণ্টাখানেকের মধ্যে প্রায় সব এলাকা থেকেই কেটে যাবে কুয়াশা।

আজ সকালে দেওয়া আবহাওয়া অধিদপ্তরের আগামী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে,অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। শেষরাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।সারা দেশে রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

দেশে এখন তাপমাত্রা প্রতিদিন একটু একটু করে বাড়ছে। আবহাওয়া অধিদপ্তর বলছে,এ ধারা আর দুয়েকদিন থেকে তাপমাত্রা খানিকটা কমেও যেতে পারে।

আবহাওয়াবিদ শাহীনুল ইসলাম বলেন,আজ রাতের তাপমাত্রা বেড়ে যাওয়ার পূর্বাভাস আছে।কাল থেকে হয়তো অপরিবির্তিত থাকতে পারে।পরে তাপমাত্রা একটু কমে যেতে পারে।

ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে তাপমাত্রা বাড়ছে।সেই সঙ্গে দেশের সর্বনিম্ন তাপমাত্রাও বেড়ে যাচ্ছে।আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ১০ ডিগ্রি সেলসিয়াস।গতকাল এখানেই দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৯ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।গতকাল ঢাকার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৬ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।আজ তা বেড়ে হয়েছে ১৭ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।

আরও খবর

Sponsered content