আবহাওয়া বার্তা

অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে-আবহাওয়া অফিস

  প্রতিনিধি ৩০ সেপ্টেম্বর ২০২৩ , ১:২৯:০৭ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।বাংলাদেশ আবহাওয়া অধিদফতর থেকে পাওয়া ঢাকা,রাজশাহী,চট্টগ্রাম,খুলনা,বরিশাল,ময়মনসিংহ ও সিলেট বিভাগের আবহাওয়ার সর্বশেষ সংবাদ প্রতিবেদন তুলে ধরা হলো।এই প্রতিবেদনটি আজ শনিবার সকাল ৯টা থেকে রবিবার (৩০ সেপ্টেম্বর) সকাল ৯টা পর্যন্ত প্রযোজ্য।

আবহাওয়া অধিদফতর জানিয়েছে,উত্তর-পূর্ব বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত লঘুচাপটি ঘণীভূত হয়ে সুস্পষ্ট লঘুচাপ আকারে বর্তমানে উত্তর-পশ্চিম ও বঙ্গোপসাগর তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে।মৌসুমী বায়ুর অক্ষ ভারতের হরিয়ানা,উত্তর প্রদেশ,বিহার,পশ্চিম বঙ্গ,সুস্পষ্ট লঘুচাপের কেন্দ্রস্থল ও বাংলাদেশের দক্ষিণাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে।এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত অবস্থান করছে।মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে প্রবল অবস্থায় রয়েছে।

পূর্বাভাসে বলা হয়েছে,খুলনা ও বরিশাল বিভাগের অধিকাংশ জায়গায়;রংপুর,রাজশাহী,ঢাকা ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় এবং ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে।সেই সাথে দেশের দক্ষিণাঞ্চলের কোথাও কোথাও মাঝারী ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে।

তাপমাত্রার বিষয়ে বলা হয়েছে,সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে।

আজ সকাল ৬টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল: ৯৪ শতাংশ।

আজ ঢাকায় সূর্যাস্ত: সন্ধ্যা ৫টা ৪৭ মিনিটে।
আগামীকাল ঢাকায় সূর্যোদয়: ভোর ৫টা ৫০ মিনিটে।

শুক্রবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল নিক্‌লি ৩৭ দশমিক ০ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল তেঁতুলিয়া ২৩ দশমিক ০ ডিগ্রি।

আরও খবর

Sponsered content