আবহাওয়া বার্তা

সোম ও মঙ্গলবার মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশে মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে-আবহাওয়া অফিস

  প্রতিনিধি ১৪ জানুয়ারি ২০২৪ , ১২:১৮:৫৪ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।আজ রোববার পৌষ মাসের শেষ দিন।ঘন কুয়াশার কারণে প্রায় সারা দেশেই সূর্যের দেখা মিলছে না।সকালে আবহাওয়া অধিদপ্তর উত্তরের জেলা দিনাজপুরে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৮ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করেছে।

 

অপরদিকে পঞ্চগড়ের তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা ৮ দশমিক ৮ এবং রাজশাহী ও চুয়াডাঙ্গায় ৯ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। আগামী মঙ্গলবার পর্যন্ত এই পরিস্থিতি থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

রোববার সকাল ৯টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে,রাজশাহী,দিনাজপুর,পঞ্চগড় ও চুয়াডাঙ্গা জেলার ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাবে এবং তা কিছু কিছু জায়গায় থেকে প্রশমিত হতে পারে।

এছাড়া রবি,সোম ও মঙ্গলবার মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশে মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে এবং এটি কোথাও কোথাও দুপুর পর্যন্ত অব্যাহত থাকতে পারে।কুয়াশার কারণে বিমান চলাচল, অভ্যন্তরীণ নৌপরিবহণ এবং সড়ক যোগাযোগ সাময়িকভাবে বিঘ্ন ঘটতে পারে।এ ছাড়া অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে।

তাপমাত্রার বিষয়ে পূর্বাভাসে বলা হয়েছে,রোববার সারা দেশে রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

সোমবার সারা দেশের রাত ও দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে।মঙ্গলবার সারাদেশে রাত ও দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।এই তিন দিন দেশের অনেক জায়গায় ঠাণ্ডা পরিস্থিতি বিরাজ করতে পারে।

আরও খবর

Sponsered content