সারাদেশ

দাঙ্গা নিয়ন্ত্রণে ডিএমপির বিশেষ মহড়া

  প্রতিনিধি ১৩ অক্টোবর ২০২৩ , ৪:৩৮:২৬ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সদস্যদের দক্ষতা বাড়ানোর জন্য বিশেষ দাঙ্গা নিয়ন্ত্রণ মহড়া অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৩ অক্টোবর) রাজধানীর পূর্বাচলে বেআইনি সমাবেশ ছত্রভঙ্গ করার কৌশল সংক্রান্ত এ মহড়া অনুষ্ঠিত হয়।

ডিএমপি কমিশনার হাবিবুর রহমান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ মহড়ায় ব্রিফিং করেন।

এ সময় তিনি মহড়া পর্যবেক্ষণ করেন এবং বেআইনি সমাবেশ ছত্রভঙ্গ করতে আইনানুগ প্রক্রিয়া অনুসরণ করার প্রতি গুরুত্বারোপ করেন।

ডিএমপি কমিশনার বলেন,আমাদের সামনে অনেক চ্যালেঞ্জ আসতে পারে।সেসব চ্যালেঞ্জ মোকাবিলায় সবাইকে সতর্ক থেকে এবং মাথা ঠাণ্ডা রেখে আন্তরিকভাবে দায়িত্ব পালন করতে হবে।

আইন-শৃঙ্খলা,জন-শৃঙ্খলা,মানুষের জীবন ও সম্পত্তি রক্ষা করা আমাদের প্রধান কাজ ও পবিত্র দায়িত্ব।পেশাদারিত্ব ও কাঙ্ক্ষিত সেবা দিয়ে তার প্রতিফলন ঘটাতে হবে।

পুলিশ সদস্যদের উদ্দেশে ডিএমপি কমিশনার বলেন,১৯৭১ সালে বাংলাদেশ পুলিশই সর্বপ্রথম পাকিস্তান হানাদার বাহিনীর বিরুদ্ধে রাজারবাগ পুলিশ লাইন্স থেকে সশস্ত্র প্রতিরোধ গড়ে তোলে,আমরা তাদেরই উত্তরাধিকারী।অতীতে যত চ্যালেঞ্জ এসেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ সঠিকভাবে তা মোকাবিলা করেছে।

মহড়ায় ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিন) এ কে এম হাফিজ আক্তার, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) ড. খ. মহিদ উদ্দিন,যুগ্ম পুলিশ কমিশনার,উপ-পুলিশ কমিশনার ও বিভিন্ন পদমর্যাদার পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আরও খবর

Sponsered content