বিজ্ঞান ও প্রযুক্তির সংবাদ

ডিজিটাল বাংলাদেশ এখন স্মার্ট বাংলাদেশে রূপান্তরিত হচ্ছে-ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী,মোস্তাফা জব্বার

  প্রতিনিধি ১৬ মার্চ ২০২৩ , ১০:৫৫:৩৭ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন,ডিজিটাল বাংলাদেশ এখন স্মার্ট বাংলাদেশে রূপান্তরিত হচ্ছে।স্মার্ট বাংলাদেশ গড়ার প্রধান হাতিয়ার হবে তরুণ প্রজন্ম ও শিক্ষার্থীরা।তাদের হাতে সূলভমূল্যে মোবাইল ডিভাইস তুলে দিতে না পারলে স্মার্ট বাংলাদেশ হোঁচট খেতে পারে।

তিনি বলেন,সেজন্য মোবাইল ডিভাইসের ওপর কর কমানোর জন্য আমার সর্বোচ্চ চেষ্টা থাকবে।

বৃহস্পতিবার বাংলাদেশ টেলিকমিউনিকেশন রেগুলেটরি কমিশনে জাতীয় ব্রডব্যান্ড নীতিমালা প্রণয়নের লক্ষ্যে সস্তা স্মার্ট ডিভাইস নিয়ে এক সেমিনারে তিনি এসব কথা বলেন।

টেলিযোগাযোগমন্ত্রী বলেন,ডিজিটাল বাংলাদেশ এখন স্মার্ট বাংলাদেশে রূপান্তরিত হচ্ছে।আমি মনে করি,কম্পিউটার আমদানিতে যেমন কর ছাড় পাওয়া যায় ঠিক তেমনি মোবাইল ডিভাইসগুলোকেও কর ছাড় দেওয়া উচিত। এজন্য মোবাইল ডিভাইসের ওপর কর কমাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা,জাতীয় রাজস্ব বোর্ডসহ যাদের সঙ্গে এই বিষয়ে কথা বলা প্রয়োজন আমার মন্ত্রণালয়ের পক্ষ থেকে বলা হবে।

মোস্তফা জব্বার আরও বলেন,সময়োপযোগী উদ্যোগ নেওয়ায় বিটিআরসিকে অভিনন্দন জানাই।আমি নিজেও মনে করি, একটি স্মার্ট বাংলাদেশ গড়ার পূর্ণ শর্ত হলো একটি স্মার্ট ডিভাইস থাকা।

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের সচিব আবু হেনা মোরশেদ জামান,বিটিআরসির চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদারসহ নীতিমালার সঙ্গে সম্পৃক্ত কর্মকর্তারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

আরও খবর

Sponsered content