শিক্ষা

গণবিজ্ঞপ্তির দাবিতে অবস্থান কর্মসূচি পালন করেছেন-এমপিওভুক্ত শিক্ষকরা

  প্রতিনিধি ৮ মে ২০২৪ , ৪:১১:৪৯ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।ইনডেক্সধারীদের আলাদা গণবিজ্ঞপ্তির দাবিতে অবস্থান কর্মসূচি পালন করেছেন এমপিওভুক্ত শিক্ষকরা।বুধবার (০৮ মে) বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের কার্যালয়ের সামনে এ কর্মসূচি পালন করেন তারা।

এনটিআরসিএ কর্তৃক নিবন্ধিত শিক্ষকদের ব্যানারে আয়োজিত এ কর্মসূচিতে দেশের বিভিন্ন জেলা থেকে প্রায় শতাধিক শিক্ষক অংশগ্রহণ করেন।

কর্মসূচিতে অংশ নেওয়া শিক্ষকরা জানান,নিজ জেলা থেকে শত শত কিলোমিটার দূরের প্রতিষ্ঠানে চাকরি করতে হচ্ছে। বর্তমান দ্রব্যমূল্যের বাজারে মাত্র সাড়ে ১২ হাজার টাকা বেতনে নিজের চলাই মুশকিল।সেখানে পরিবার নিয়ে বাঁচা কতটা কষ্টসাধ্য তা কেবল ভুক্তভোগীরাই জানেন।

শিক্ষকরা বলেন,যে কোনো শর্ত দিয়ে হলেও আমরা প্রতিষ্ঠান পরিবর্তন করে নিজ উপজেলায় যেতে চাই।পরিবার ছেড়ে এত দূরে চাকরি করা দূর্বিষহ হয়ে পড়েছে।বদলি চালুর উদ্যোগ নেওয়া হলেও তা ভেস্তে গেছে।এখন ইনডেক্সধারীদের জন্য আলাদা গণবিজ্ঞপ্তি অথবা আসন্ন গণবিজ্ঞপ্তিতে আবেদনের সুযোগ দেওয়ার দাবি জানান তারা।

এদিকে কর্মসূচি শুরুর আগে ইনডেক্সধারী শিক্ষকদের একটি প্রতিনিধি দল এনটিআরসিএর সচিব ওবায়দুর রহমানের সঙ্গে দেখা করেন।এ সময় এনটিআরসিএ’র সচিব আন্দোলনরতদের বেশ কিছু পরামর্শ দেন।

এ বিষয়ে আন্দোলনরত শিক্ষক মো. মেসবাউল হাসান বলেন,ওবায়দুর রহমান স্যার আমাদের একটা আবেদন দিতে বলেছেন।আমরা স্যারের কাছে আবেদন দিয়েছি,একই সাথে তিনি চেয়ারম্যান স্যার বরাবরও আবেদন দিয়েছি।সচিব স্যার বলছেন এখন পঞ্চমের কাজ চলমান।দেখা যাক পঞ্চমের পরে চেয়ারম্যান স্যার কোন নির্দেশনা দেয় কি না।

আরও খবর

Sponsered content