জাতীয়

কথা যদি টুইস্ট করা হয় তাহলে তো কিছু বলার নাই-প্রধানমন্ত্রী,শেখ হাসিনা

  প্রতিনিধি ২১ জুন ২০২৩ , ৯:২৯:১২ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ মোদি যুক্তরাষ্ট্রে যাচ্ছেন।তিনি সেখানে বাংলাদেশের পক্ষ হয়ে কিছু বলবেন কিনা এ নিয়ে সংবাদ মাধ্যমে গুঞ্জন চলছে।

ভারতীয় পত্রিকা দ্য হিন্দুস্তান টাইমসে খবর প্রকাশিত হয়েছে, পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন ভারতকে অনুরোধ করেছেন বাংলাদেশের হয়ে কথা বলার জন্য।অথচ তিনি দেশে সাংবাদিকদের বলেছেন,এ বিষয়ে ভারতের কাছে ‘ওকালতি’ করার প্রয়োজন দেখছেন না।এ বিষয়টি স্পষ্ট করার বিষয়ে জানতে চাইলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন,কথা যদি টুইস্ট করা হয় তাহলে তো কিছু বলার নাই।

বুধবার (২১ জুন) বেলা সোয়া ১২টার দিকে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এই সংবাদ সম্মেলন শুরু হয়। শুরুতেই সাম্প্রতিক সুইজারল্যান্ড ও কাতার সফর নিয়ে লিখিত বক্তব্য পাঠ করেন তিনি।পরে প্রধানমন্ত্রী চলমান বিভিন্ন ইস্যু নিয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তর দেন।

প্রধানমন্ত্রী বলেন,আপনারা একটা বিষয় একটু ভুলভাবে ব্যাখ্যা করেছেন।পররাষ্ট্রমন্ত্রী বলেছেন,ভারত যথেষ্ট পরিপক্ক। তারা জানে কী বলতে হবে।তারা কী বলবে সেব্যাপারে তাদের কাছে আমাদের ওকালতি করার দরকার নেই।পররাষ্ট্রমন্ত্রী এটা বলেছেন।সেটাকে ভুলভাবে শিরোনাম করা হয়েছে।কথা যদি টুইস্ট করা হয় তাহলে তো কিছু বলার নাই। নেন পরিষ্কার করে দিলাম।

তিনি আবার বলেন,ভারতে ধারাবাহিক গণতন্ত্র রয়েছে, তারা যথেষ্ট পরিপক্ক,যথেষ্ট দক্ষ।তাদের কী বলতে হবে সেটা তারা ভালো করেই জানে।কাজেই ভারতের কাছে আমাদের ওকালতি করবার প্রয়োজন নেই।তিনি এই কথাটাই বলেছেন।

আরও খবর

Sponsered content