খেলাধুলা

টি-টোয়েন্টি বিশ্বকাপে শ্রীলঙ্কা ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুটি ম্যাচ যুক্তরাষ্ট্রে খেলবে বাংলাদেশ দল

  প্রতিনিধি ১৫ ফেব্রুয়ারি ২০২৪ , ৫:৪৯:১৬ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।২০১৮ সালের আগস্টে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মায়ামিতে দুটি টি-টোয়েন্টি ম্যাচ,যুক্তরাষ্ট্রের মাটিতে বাংলাদেশের খেলার অভিজ্ঞতা বলতে এখন পর্যন্ত এটুকুই। নতুন অভিজ্ঞতার সুযোগ আসছে সামনে।আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে শ্রীলঙ্কা ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুটি ম্যাচ যুক্তরাষ্ট্রে খেলবে বাংলাদেশ দল।

বিশ্বকাপ শুরু হবে ১ জুন,তার আগে ২৭ মে দলগুলো ঢুকে যাবে আইসিসির বৃত্তে।বিশ্বকাপ শুরুর আগে আইসিসির সূচি অনুযায়ী বাংলাদেশ দল পাবে দুটি অফিশিয়াল প্রস্তুতি ম্যাচ। ভেন্যু ও প্রতিপক্ষ এখনো ঠিক হয়নি।তবে দুটি ম্যাচই বাংলাদেশকে খেলতে হবে ওয়েস্ট ইন্ডিজে।

৭ জুন শ্রীলঙ্কার বিপক্ষে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচ খেলার আগে তাই যুক্তরাষ্ট্রে খেলার অনভ্যস্ততাটা থেকেই যাবে।তার ওপর জুন মাসে সেখানকার প্রথম ম্যাচের ভেন্যু ডালাসের আবহাওয়াও বেশ গরম থাকে।আবহাওয়া ও কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে বিসিবি তাই পরিকল্পনা করছে, আইসিসির বৃত্তে ঢোকার আগে ডালাস বা তার আশপাশে অন্তত ৮-১০ দিনের একটা প্রস্তুতি ক্যাম্প করতে।

বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন চৌধুরীর কাছ থেকে জানা গেল,ক্রিকেট পরিচালনা বিভাগ এরই মধ্যে এমন একটি প্রস্তাব দিয়েছে,সেটি টিম ম্যানেজমেন্টের সঙ্গে কথা বলেই।পরবর্তী প্রক্রিয়া নিয়ে নিজাম আজ বলেছেন,যুক্তরাষ্ট্র ক্রিকেট বোর্ডের সঙ্গে আমরা বিষয়টি নিয়ে ইতিবাচকভাবে এগোচ্ছি।আমাদের খেলোয়াড়েরা টানা খেলার মধ্যে থাকবে বলে ওয়ার্ক লোড নিয়েও ভাবতে হবে।আবার যুক্তরাষ্ট্র ক্রিকেট বোর্ডেরও কিছু প্রস্তাব আছে।’

ওই সময়ে যুক্তরাষ্ট্র দলের বিপক্ষে তিনটি অনানুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচও খেলার কথা ভাবছে বিসিবি।ম্যাচগুলো হলে হতে পারে ডালাস থেকে সড়কপথে সাড়ে তিন ঘণ্টা দূরের হিউস্টনের পিভিসিসি মাঠে।এই ম্যাচ তিনটিতে বাংলাদেশকে আতিথেয়তা দিতে পারে যুক্তরাষ্ট্র ক্রিকেট বোর্ড।দুই বোর্ডের সঙ্গে আলোচনাটা এখন পর্যন্ত এভাবেই এগোচ্ছে বলে জানিয়েছে সূত্র।

বাংলাদেশ দল টুর্নামেন্টে নিজেদের দ্বিতীয় ম্যাচও খেলবে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে। ১০ জুন ৩৪ হাজার দর্শক ধারণক্ষমতার নবনির্মিত নাসাউ কাউন্টি ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামের সেই ম্যাচে প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা।অস্ট্রেলিয়ার অ্যাডিলেড থেকে কিউরেটর এনে এই মাঠের জন্য আটটি ড্রপ ইন উইকেট বানানো হয়েছে মায়ামিতে।

যুক্তরাষ্ট্রে যাওয়ার আগে বাংলাদেশ দল ঘরের মাঠে দুটি সিরিজ খেলবে শ্রীলঙ্কা ও জিম্বাবুয়ের বিপক্ষে।জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ টি-টোয়েন্টির সিরিজ শেষ হওয়ার কথা মে মাসের প্রথম দিকে।এরপর কয়েক দিনের বিশ্রাম নিয়েই বিশ্বকাপের উদ্দেশে যুক্তরাষ্ট্রের বিমান ধরবে বাংলাদেশ দল।

আরও খবর

Sponsered content