রাজনীতি

জাহাঙ্গীর আলমের করা রিট আবেদন খারিজ করে দিয়েছেন-হাইকোর্ট

  প্রতিনিধি ৮ মে ২০২৩ , ৪:১৮:৪২ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে লড়তে প্রার্থিতা ফিরে পেতে জাহাঙ্গীর আলমের করা রিট আবেদন খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। ফলে গাজীপুর সিটি করপোরেশনের আসন্ন নির্বাচনে অংশ নিতে পারছেন না এই স্বতন্ত্র প্রার্থী।

এর আগে প্রার্থিতা ফিরে পেতে রিট আবেদন করেন সাবেক মেয়র মো. জাহাঙ্গীর আলম।রোববার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় তিনি এই আবেদন করেন।আজ সোমবার শুনানি শেষে বিচারপতি ফারাহ মাহবুব ও বিচারপতি মোহাম্মদ মাহবুব উল ইসলামের বেঞ্চ আবেদনটি খারিজ করে দেন।

এর আগে গেল ৪ মে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে প্রার্থিতা বাতিলের বিরুদ্ধে জাহাঙ্গীর আলমের করা আপিল নামঞ্জুর হয়।

গত ৩০ এপ্রিল মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে মেয়র পদে জাহাঙ্গীর আলমের মনোনয়নপত্র বাতিল করা হয়।বাছাইকালে একটি খেলাপি ঋণগ্রহীতা প্রতিষ্ঠানের ঋণের জামিনদার হওয়ার কারণে জাহাঙ্গীরের মনোনয়ন বাতিল করেন গাজীপুর সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ফরিদুল ইসলাম।তবে তাঁর মা জায়েদা খাতুনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়।

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে এবার আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি আজমত উল্লা খান। এর পরিপ্রেক্ষিতে জাহাঙ্গীর আলম দলের সিদ্ধান্তের বাইরে গিয়ে স্বতন্ত্র প্রার্থী হওয়ার জন্য মনোনয়নপত্র সংগ্রহ করেন।

আরও খবর

Sponsered content