রাজনীতি

জাপা”র দুই আসনে প্রার্থী পরিবর্তন

  প্রতিনিধি ৩ জানুয়ারি ২০২৩ , ১২:০৪:০৫ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।গত ২৮ ডিসেম্বর বিএনপির এমপিদের পদত্যাগে জাতীয় সংসদে শূন্য হওয়া আসনগুলোর চারটির উপ-নির্বাচনে প্রার্থী ঘোষণা করেছে জাতীয় পার্টি (জাপা)। তবে সপ্তাহ না পেরুতেই দুই আসনে প্রার্থী পরিবর্তন করেছে দলটি।

মঙ্গলবার (৩ জানুয়ারি) সকালে বনানীতে জাপা চেয়ারম্যানের কার্যালয়ে দলটির মনোনয়ন বোর্ডের এক বিশেষ সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

জাপা চেয়ারম্যানের প্রেস সেক্রেটারি খন্দকার দেলোয়ার জালালী এ তথ্য নিশ্চিত করেছেন।

আগামী ১ ফেব্রুয়ারি অনুষ্ঠেয় ব্রাক্ষণবাড়িয়া-২ আসনের উপ-নির্বাচনে অ্যাডভোকেট রেজাউল ইসলাম ভূঁইয়ার পরিবর্তে নতুন করে মনোনয়ন দেওয়া হয়েছে অ্যাডভোকেট আবদুল হামিদ ভাসানীকে।এছাড়া চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে মোহাম্মদ আবদুর রাজ্জাককে প্রার্থী ঘোষণা করছে জাপা।

এর আগে গত ২৭ ডিসেম্বর জাতীয় পার্টির মনোনয়ন বোর্ড ঠাকুরগাঁও-৩ আসনের জন্য হাফিজ উদ্দিন আহম্মেদ, বগুড়া-৬ আসনে মো. নূরুল ইসলাম ওমর, বগুড়া-৪ আসনে শাহীন মোস্তফা কামাল ও ব্রাক্ষণবাড়িয়া-২ আসনে মো. রেজাউল ইসলাম ভূঁইয়াকে প্রার্থী হিসেবে ঘোষণা করে।

গত ১০ ডিসেম্বর রাজধানীতে ঢাকা বিভাগীয় গণসমাবেশে বিএনপির ৭ সংসদ সদস্য পদত্যাগের ঘোষণা দেন। পরে তারা জাতীয় সংসদে গিয়ে স্পিকারের কাছে পদত্যাগপত্র জমা দেন। এর মধ্যে একটি সংরক্ষিত নারী আসন। আগামী ১ ফেব্রুয়ারি ছয়টি আসনে উপ-নির্বাচনের তারিখ ঘোষণা করেছে নির্বাচন কমিশন।

আরও খবর

Sponsered content