সারাদেশ

মেহেন্দিগঞ্জ পৌর মেয়রকে কোপানোর হুমকির প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সসমাবেশ

  প্রতিনিধি ২৩ জুলাই ২০২২ , ৩:৪৫:১৭ প্রিন্ট সংস্করণ

মনির দেওয়ান(মেহেন্দিগঞ্জ) প্রতিনিধি:-বরিশালের মেহেন্দিগঞ্জ পৌর মেয়র ও উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্তপাদক, বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব কামাল উদ্দিন খানকে স্থানীয় সাংসদ পংকজ নাথ কর্তৃক কোপানোর নির্দেশের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত ।

শনিবার বেলা ১১ টায় মেহেন্দিগঞ্জ উপজেলা ও পৌর আওয়ামীলীগ এবং অঙ্গ সহযোগি সংগঠনের উদ্যোগে এই বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বেলা ১১ টার আগেই উপজেলার বিভিন্ন ইউনিয়ন ও পৌর ওয়ার্ড থেকে নেতাকর্মীরা খন্ড খন্ড মিছিল নিয়ে স্থানীয় মুক্তিযোদ্ধা পার্ক মাঠে ঝড়ো হয়। সেখান থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে স্থানীয় তেমুহুনী চত্বরে এসে প্রতিবাদ সমাবেশে মিলিত হয়।

এই প্রতিবাদ সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, বরিশাল জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সাহাব আহাম্মেদ, জেলা আওয়ামীলীগের যুগ্ন-সম্পাদক এ্যাডঃ মনসুর আহাম্মেদ, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও উলানিয়া উত্তর ইউপি চেয়ারম্যান নুরুল ইসলাম জামাল মোল্লা, মেহেন্দিগঞ্জ সদর ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি নিজাম উদ্দিন আহাম্মেদ।

বক্তরা সরকারের কাছে মেয়র কামাল উদ্দিন খানকে কোপানোর হুমকিদাতা সাংসদকে অনতিবিলম্বে আইনের আওতায় আনতে জোর দাবী জানান। এ সময় আরো উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি, সাবেক সাংসদ ও বরিশাল জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মইদুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের যুগ্ন-সম্পাদক মিজানুর রহমান আরজুসহ কেন্দ্রীয়, জেলা ও উপজেলা নেতৃবৃন্দ।

এছাড়াও পৌর কাউন্সিলর ও বিভিন্ন ইউপি চেয়ারম্যানগন।

উল্লেখ্য গত ৪ জুলাই রাতে পৌর মেয়র এর অনুসারী পৌর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক রাতুল হায়দার চৌধুরীর দুই হাতের রগ কেটে দেয় স্থানীয় এমপির অনুসারীরা।

এর ফলে মেয়র কামাল উদ্দীন খানের পক্ষ থেকে যেন প্রতিবাদ না করা হয় সেজন্যই স্থানীয় সাংসদ পংকজ নাথ মেহেন্দিগঞ্জ থানার ওসি(তদন্ত) তৌহিদুজ্জামান এর মুঠোফোনে মেহেন্দিগঞ্জ উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক পৌর মেয়র আলহাজ্ব কামাল উদ্দীন খানকে কোপানোর হুমকি দেয়।

পরবর্তীতে এই হুমকির অডিও ক্লিপটি বিভিন্ন ইলেক্ট্রনিক মিডিয়া এবং প্রিন্ট মিডিয়া ও ফেসবুকে ভাইরাল হয়। এই বিক্ষাভ মিছিলকে কেন্দ্র করে গত কয়েকদিন থেকে দুই গ্রুপের মধ্যে টান টান উত্তেজনা বিরাজ করলেও শান্তিপূর্ন ভাবেই কর্মসূচি সমাপ্ত হয়।

তবে প্রতিবাদ সমাবেশে উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে নেতাকর্মীরা আসার সময় পথে পথে বাধার সম্মুখীন হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

আরও খবর

Sponsered content