আবহাওয়া বার্তা

চার বিভাগে অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে

  প্রতিনিধি ৭ জুন ২০২৩ , ১২:৩৫:০২ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।বাংলাদেশ আবহাওয়া অধিদফতর থেকে পাওয়া ঢাকা,রাজশাহী,চট্টগ্রাম,খুলনা,বরিশাল,ময়মনসিংহ ও সিলেট বিভাগের আবহাওয়ার সর্বশেষ সংবাদ প্রতিবেদন তুলে ধরা হলো।এই প্রতিবেদনটি আজ বুধবার (০৭ জুন) সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার জন্য প্রযোজ্য।

আবহাওয়া অধিদফতর জানিয়েছে,পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ ভারতের পশ্চিমবঙ্গ এবং এর আশপাশ এলাকায় অবস্থান করছে।

পূর্বাভাসে বলা হয়েছে, চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় এবং ঢাকা,বরিশাল ও সিলেট বিভাগের দুএক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

তাপপ্রবাহে বলা হয়েছে,রাজশাহী,দিনাজপুর,যশোর ও সৈয়দপুর জেলাগুলোর উপর দিয়ে তীব্র তাপপ্রবাহ বয়ে যাচ্ছে।কুমিল্লা,চাঁদপুর,নোয়াখালী,ফেনী ও বান্দরবান জেলাসহ ঢাকা,ময়মনসিংহ,সিলেট,খুলনা ও বরিশাল বিভাগসমূহ এবং রংপুর ও রাজশাহী বিভাগের অবশিষ্টাংশের উপর দিয়ে মৃদু থেকে মাঝারী ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

তাপমাত্রার বিষয়ে বলা হয়েছে,চট্টগ্রাম বিভাগে দিনের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস হ্রাস পেতে পারে এছাড়া দেশের অন্যত্র তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আজ সকাল ৬টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল: ৬৮ শতাংশ।

আজ ঢাকায় সূর্যাস্ত: সন্ধ্যা ৬টা ৪৪ মিনিটে।
আগামীকাল ঢাকায় সূর্যোদয়: ভোর ৫টা ১১ মিনিটে।

আগামী তিন দিন (৭২ ঘণ্টা) আবহাওয়ার অবস্থা: দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু টেকনাফ উপকূল পর্যন্ত অগ্রসর হতে পারে এবং বৃষ্টি হতে পারে।

সোমবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল দিনাজপুর ও সৈয়দপুর ৪০ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।এবং সর্বনিম্ন তাপমাত্র ছিল বান্দরবানে ২৩ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস।

আরও খবর

Sponsered content