অপরাধ-আইন-আদালত

নাটোরের বিচারকের বিরুদ্ধে ঘুষ এবং দুর্নীতির অভিযোগ এনে তা তদন্তের দাবি-আইনজীবিদের

  প্রতিনিধি ২৬ নভেম্বর ২০২৩ , ৩:৫১:১০ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।বদলির আদেশ পাওয়া নাটোরের জেলা ও দায়রা জজ মো. শরীফ উদ্দীনের বিরুদ্ধে ঘুষ এবং দুর্নীতির অভিযোগ এনে তা তদন্তের দাবি তুলে প্রতিবাদ সভা করেছেন জেলার সাধারণ আইনজীবীদের একাংশ।

রোববার দুপুর আড়াইটার দিকে সাংবাদিকদের ডেকে আইনজীবী সমিতির ভবনের সামনে কয়েকজন আইনজীবি এই দাবি করেন।

আইনজীবীরা বলেন,জেলা ও দায়রা জজ মো. শরীফ উদ্দীন নাটোর কোর্টকে দুর্নীতির ভাগার বানিয়ে ফেলেছেন।তিনি টাকার বিনিময়ে বিচার বিক্রি করেছেন। ফলে নাটোরের বিচার ব্যবস্থা ভেঙে পড়েছে।

প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন-নাটোর জজ কোর্টের আইনজীবী মো. রবিউল হাসান,আইনজীবী অ্যাড. আলেক শেখ,অ্যাড. শহীদ মাহমুদ মিঠু,অ্যাড. হাসানুজ্জামান বাপ্পি।

সম্প্রতি নাটোরের জেলা ও দায়রা জজ মো. শরীফ উদ্দীনকে ফরিদপুরের বিশেষ জজ আদালতের বিশেষ জজ হিসেবে বদলি করা হয়েছে।আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের সিনিয়র সহকারী মোর্শেদ আল মামুন ভুঁইয়ার সই করা এক প্রজ্ঞাপনে নাটোরের জেলা ও দায়রা জজ মো. শরীফ উদ্দীনসহ জেলা ও দায়রা জজ পদ মর্যাদার আরও ৯ বিচারককে বদলি করা হয়েছে। এ সংক্রান্ত প্রজ্ঞাপন আইন,বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের ওয়েবসাইটে বৃহস্পতিবার (২৩ নভেম্বর) রাতে প্রকাশিত হয়েছে।

এদিকে নাটোর আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এবং নাটোর জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক অ্যাড. মালেক শেখ জানিয়েছেন,অনিয়ম-দুর্নীতির অভিযোগ থাকায় জেলা ও দায়রা জজকে বিদায় সংবর্ধনা দেবে না আইনজীবী সমিতি।

আরও খবর

Sponsered content