অপরাধ-আইন-আদালত

কক্সবাজার জেলা জজ মোহাম্মদ ইসমাঈলকে বদলি

  প্রতিনিধি ১০ আগস্ট ২০২৩ , ৫:৩৭:৫৬ প্রিন্ট সংস্করণ

কক্সবাজার প্রতিনিধি।।নিয়ম বহির্ভূতভাবে আসামিকে জামিন দেওয়ায় কক্সবাজার জেলা জজ মোহাম্মদ ইসমাঈলকে বদলি করা হয়েছে।বৃহস্পতিবার (১০ আগস্ট) আইনমন্ত্রণালয় এ সংক্রান্ত এক প্রজ্ঞাপন জারি করে।এতে ওই জজকে কক্সবাজার থেকে বদলি করে আইন ও বিচার বিভাগে সংযুক্ত করা হয়েছে।

এর আগে তাকে গত ২১ জুন চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে জামিন না মঞ্জুর হওয়া আসামিদের আইনভঙ্গ করে আদেশে মিথ্যা তথ্য লিখে জামিন দেওয়ার ঘটনার ব্যাখ্যা দিতে হাইকোর্টে তলব করা হয়।

জানা যায়,জমি দখল নিয়ে চলতি বছরের ২৮ ফেব্রুয়ারি ভয়ভীতি প্রদর্শন ও আইনশৃঙ্খলা বিঘ্ন ঘটনার অভিযোগে মিঠাছড়ি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মোহাম্মদ ইউনুছ ভুট্টোসহ নয়জনের বিরুদ্ধে একই ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান খোদেস্তা বেগম রিনা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত–১ ও আইনশৃঙ্খলা বিঘ্নকারী দ্রুত বিচার আদালতে নালিশি মামলা করেন।

মামলায় আসামিরা হাইকোর্টে আগাম জামিন চাইলে হাইকোর্ট ১১ এপ্রিল তাদের ছয় সপ্তাহের জামিন দিয়ে কক্সবাজারের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণ করতে নির্দেশ দেন।হাইকোর্টের সেই আদেশ মোতাবেক গত ২১ মে আসামিরা আত্মসমর্পণ করে ম্যাজিস্ট্রেট কোর্টে জামিন চান। আদালত ৯ আসামির জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়ে দেন।

কিন্তু একই দিন আসামিরা কক্সবাজারের জেলা ও দায়রা জজ আদালতে জামিন চেয়ে আবেদন করেন।তখন জেলা ও দায়রা জজ তাদেরকে জামিন দেন।এ আদেশের বিরুদ্ধে হাইকোর্টে আবেদন করেন রিনা।তার এই আবেদনের শুনানি নিয়ে হাইকোর্ট জেলা ও দায়রা জজকে তলব করে আদেশ দেন।

আরও খবর

Sponsered content