সারাদেশ

গুজব ছড়িয়ে সাংবাদিক শিকদার মাহাবুবকে হাতুড়ি দিয়ে পেটানোর অভিযোগ

  প্রতিনিধি ৭ ডিসেম্বর ২০২২ , ১১:২১:২৮ প্রিন্ট সংস্করণ

বরিশাল জেলা প্রতিনিধি।।বরিশাল শহরের উত্তর আমানতগঞ্জ এলাকায় গুজব ছড়িয়ে সাংবাদিক শিকদার মাহাবুবকে হাতুড়ি দিয়ে পেটানোর অভিযোগ পাওয়া গেছে।

গতকাল মঙ্গলবার সন্ধ্যায় এ ঘটনা ঘটে। এসময়ে ঘটনাস্থল পরিদর্শন করেন বরিশাল র্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র্যাব-৮) সদর দপ্তরের অপারেশন অফিসার রবিউল ইসলাম। অপারেশন অফিসার রবিউল ইসলাম বলেন,আমরা খবর পাওয়ার পর দ্রুত ঘটনাস্থলে যাই।

এসময়ে সাংবাদিকের ওপর হামলার একটি সিসিটিভি ফুটেজ উদ্ধার করেছি”। এদিকে সন্ত্রাসী হামলায় গুরুতর আহত সাংবাদিক শিকদার মাহাবুবকে উদ্ধার করে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

হাসপাতালের চিকিৎসক ডাঃ মিলন রহমান বলেন,”হাতুড়ি দিয়ে পেটানোর কারণে ওই সাংবাদিকের দুই হাঁটু ও নিচের অংশ ফেটে গেছে। শারীরিকভাবে সুস্থ হতে একটু সময় লাগবে”।

এদিকে জানা গেছে,সাংবাদিক শিকদার মাহাবুব দৈনিক আমাদের বরিশাল পত্রিকায় সিনিয়র স্টাফ রিপোর্টার পদে কর্মরত রয়েছেন। এছাড়াও তিনি বিডি ক্রাইম পেট্রোল অনলাইন পোর্টালের সম্পাদক। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সাংবাদিক শিকদার মাহাবুব বলেন, ভুয়া সাংবাদিক ও ডাকাতির গুজব ছড়িয়ে আমার ওপর হামলা চালায় অস্ত্র ও ডাকাতি মামলায় কারা ভোগকারী কথিত বিএনপি নেতা নাইম ওরফে নঈম ওরফে নইয়া,ছাত্রলীগ নেতা মাসুম হত্যা মামলায় কারা ভোগকারী মিরাজ ওরফে মিরুজ ওরফে ভোটকা মিরাজ ও সেলিম, বিএনপি নেতা মিথুন মহুরি, ভূমি দালাল লোকমান ওরফে কানা ওসমান লোকমানসহ ৪/৫ জন যুবক।

সাংবাদিক শিকদার মাহাবুব আরোও বলেন গতকাল মঙ্গলবার মাগরিবের নামজ আদায় করা শেষে আমার ২ বছরের ভাতিজা সোহাদকে নিয়ে মোটরসাইকেল যোগে ঘুরতে বের হয়েছিলাম।এসময়ে গুজব ছড়িয়ে ও ভূয়া সাংবাদিক বলে হাতুড় ও লোহার রড দিয়ে ওরা আমাকে পেটায়। একপর্যায়ে আমার মোটরসাইকেলে থাকা ২ বছরের ভাতিজাকেও রাস্তার ওপর ছুঁড়ে ফেলে দেয়। এসময়ে ভাতিজাও আহত হয়”। পাশাপাশি আমাকে হামলাকারীদের হাত থেকে বাঁচাতে আমার ছোট ভাই হাফেজ মোঃ মারুফ হোসেন ছুঁটে আসলে তাকেও হাতুড়ি দিয়ে পিটিয়ে আহত করা হয়”। হামলার ঘটনায় হাফেজ মোঃ মারুফ হোসেন বলেন, ওই এলাকার কথিত বিএনপি নেতা ও চিহ্নিত ভূমিদস্যুরা পূর্ব পরিকল্পিতভাবে আমার ভাইয়ের ওপর হামলা চালায়।

ঘটনাস্থলে র্যাব-পুলিশ পৌঁছলে হামলাকারীরা পালিয়ে যায়” এদিকে ঘটনাস্থল পরিদর্শনকারী কাউনিয়া থানার এসআই মোস্তাফিজ বলেন, “আমি উপস্থিত থেকে আহত সাংবাদিককে এম্বুলেন্স যোগে হাসপাতালে পাঠানোর ব্যাবস্থা করেছি”। থানার ওসি আব্দুর রহমান মুকুল বলেন, “হামলার ঘটনায় আহত সাংবাদিক পরিবারের পক্ষ থেকে মামলা গ্রহণের প্রস্তুতি চলছে”।

আরও খবর

Sponsered content