জাতীয়

৪৩তম বিসিএসের নন-ক্যাডার পদে নিয়োগ সংশোধনী দিয়েছে-পিএসসি

  প্রতিনিধি ২৮ ডিসেম্বর ২০২৩ , ৫:০৯:০৯ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।৪৩তম বিসিএসের নন-ক্যাডার পদে নিয়োগের ক্ষেত্রে ভুল অধিদপ্তর উল্লেখ করায় সংশোধনী দিয়েছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন। সংশোধনীতে বলা হয়,জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের অধীন বাংলাদেশ ভূতাত্ত্বিক জরিপ অধিদপ্তরের পরিবর্তে খনিজ ও সম্পদ উন্নয়ন ব্যুরো প্রতিস্থাপিত হবে।

 

বৃহস্পতিবার পিএসসির যুগ্মসচিব ও ক্যাডার শাখার পরীক্ষা নিয়ন্ত্রক আনন্দ কুমার বিশ্বাস স্বাক্ষরিত এই সংশোধিত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পিএসসি থেকে গত ১৪ ডিসেম্বর ও ২৬ ডিসেম্বর জারিকৃত বিজ্ঞপ্তির নন-ক্যাডার অংশের ২৩ নম্বর ক্রমিকে উল্লেখ করা হয়েছে জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের অধীন বাংলাদেশ ভূতাত্ত্বিক জরিপ অধিদপ্তর।

এর পরিবর্তে একই বিভাগের অধীন খনিজ সম্পদ উন্নয়ন ব্যুরো প্রতিস্থাপিত হবে।

ফলাফলে দেখা যায়,এই অধিদপ্তরের অধীনে ৪৩তম বিসিএস থেকে ৯ম গ্রেডের নন-ক্যাডার পদে ১ জন প্রার্থীকে সহকারী পরিচালক পদে নিয়োগের সুপারিশ করা হয়।

এই বিসিএসে উত্তীর্ণ প্রার্থীদের মধ্যে ৯ম থেকে ১২তম গ্রেডে ৬৪২ জনকে বিভিন্ন অধিদপ্তর ও দপ্তরে নিয়োগ সুপরিশ করা হয়েছে। বিসিএসে উত্তীর্ণ প্রার্থীদের মধ্যে পদ স্বল্পতার কারণে যেসব প্রার্থীকে ক্যাডার পদে সুপরিশ করা সম্ভব হয়নি,এমন প্রার্থীদের পছন্দক্রম ও মেধার ভিত্তিতে এই নিয়োগের সুপরিশ করেছে কমিশন।

এই বিসিএস থেকে ১ হাজার ৩৪২টি শূন্য পদে নিয়োগের লক্ষ্যে পছন্দক্রম আহ্বান করা হলেও ৭০০ প্রার্থীকে নিয়োগ দিতে পারেনি।

এ বিষয়ে কমিশন জানায়, যোগ্য প্রার্থী না পাওয়ার কারণে ৯ম ও ১০ম গ্রেডের ৬৪৬টি পদে এবং জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে বিভিন্ন অধিদপ্তর ও দপ্তরগুলোর শূন্যপদ প্রত্যাহারের কারণে আরো ৫৪টি পদে জনবল নিয়োগ দেওয়া সম্ভব হয়নি।

আরও খবর

১ কোটি পরিবারের মাঝে টিসিবি’র স্বল্পমূল্যে চাল বিতরণ কার্যক্রম চালু

মার্কিন পররাষ্ট্রমন্ত্রী এন্থনি ব্লিনকেনের কাছে প্রধানমন্ত্রীর উত্তরের চিঠিটি হস্তান্তর করেছেন-পররাষ্ট্রমন্ত্রী,ড. এ কে আব্দুল মোমেন

নির্বাচনে অতীতের মতো এবারও পুলিশ-র‌্যাব আইনশৃঙ্খলা রক্ষায় দায়িত্ব পালন করবে-র্যাব মহাপরিচালক আবদুল্লাহ আল মামুন

বিএনপি ১০ তারিখকে ঘিরে যে হুংকার দিচ্ছে তাতে কোনো কাজ হবে না-স্বরাষ্ট্রমন্ত্রী, আসাদুজ্জামান খান কামাল

এবার হিরো আলমকে ‘ভুয়া ভুয়া’, ‘ছিঃছিঃ ছিঃছিঃ’ ধ্বনি দিয়ে বইমেলা থেকে বের করে দেয়

পদ্মা সেতুতে নিয়ম ভঙ্গের দায়ে ১০ যানবাহনকে সাড়ে ৩২ হাজার টাকা জরিমানা

Sponsered content