জাতীয়

নির্বাচনে অতীতের মতো এবারও পুলিশ-র‌্যাব আইনশৃঙ্খলা রক্ষায় দায়িত্ব পালন করবে-র্যাব মহাপরিচালক আবদুল্লাহ আল মামুন

  প্রতিনিধি ২৮ সেপ্টেম্বর ২০২২ , ১১:২৬:৪৮ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।র‌্যাব এর বর্তমান ডিজি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।তবে এই পদে আর বেশি দিন থাকছেন না তিনি। কিছু দিনের মধ্যে তিনি গ্রহণ করবেন এজিপির দায়িত্ব। তবে বিদায় বেলায় জানিয়ে গেলেন অনেক কিছু।র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক (ডিজি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেন, নির্বাচনকালীন সময়ে নির্বাচন কমিশনের অধীনে। অতীতের মতো এবারও পুলিশ-র‌্যাব আইনশৃঙ্খলা রক্ষায় দায়িত্ব পালন করবে।

বুধবার (২৮ সেপ্টেম্বর) সকাল ১০টার পর রাজধানীর কারওয়ান বাজারে র‌্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত এক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

র‌্যাবের ডিজি বলেন, ৩৬ হাজার মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়েছে। সারাদেশ থেকে ২৩ কোটি টাকার মাদক উদ্ধার করেছি। জব্দ করা হয়েছে ৭৭ হাজার বোতল মাদক।

তিনি আরও বলেন, মাদকের পাশাপাশি আমরা তিন হাজারের বেশি অস্ত্র উদ্ধার করেছি। গত দুই বছরে আট শতাধিক মানব পাচারকারীকে গ্রেপ্তার করেছি। ছয় হাজার নারী নির্যাতনকারী ও ধর্ষককে গ্রেফতার করেছি।

মতবিনিময় সভায় র‌্যাবের মিডিয়া অ্যান্ড লিগ্যাল উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈনসহ র‌্যাবের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ পুলিশের বর্তমান আইজি হিসেবে কর্মরত আছেন ড. বেনজির আহমেদ।জানা গেছে আগামী ৩০ তারিখেই তার মেয়াদ শেষ হয়ে যাচ্ছে আইজি হিসেবে। আর তারই স্থলাভিষিক্ত হচ্ছে র‌্যাব এর বর্তমান ডিজি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।

আরও খবর

Sponsered content