শিক্ষা

১৫ ফেব্রুয়ারি এসএসসি ও সমমান পরীক্ষা শুরু হবে

  প্রতিনিধি ২৮ জানুয়ারি ২০২৪ , ২:৫৬:৩৫ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।আগামী ১৫ ফেব্রুয়ারি সারা দেশে একযোগে এসএসসি ও সমমান পরীক্ষা শুরু হবে।এ বছর এসএসসি ও সমমান পরীক্ষায় ২৯ হাজার ৭৩৫টি শিক্ষাপ্রতিষ্ঠানের ২০ লাখ ২৪ হাজার ১৯২ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করবে।

শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরীর সভাপতিত্বে রোববার (২৮ জানুয়ারি) শিক্ষা মন্ত্রণালয়ে এসএসসি,দাখিল,এসএসসি-ভোকেশনাল ও দাখিল-ভোকেশনাল পরীক্ষা-২০২৪ প্রশ্নফাঁসের গুজবমুক্ত,সুষ্ঠু ও ইতিবাচক পরিবেশে সম্পন্নের লক্ষ্যে গঠিত জাতীয় মনিটরিং ও আইন-শৃঙ্খলা কমিটির সভা শেষে এ তথ্য জানানো হয়েছে।

এক মাস বন্ধ থাকবে সব কোচিং সেন্টার।

সভায় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব সোলেমান খান,কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব ড. ফরিদ উদ্দিন আহমদ,দেশের সকল শিক্ষা বোর্ডের চেয়ারম্যান, আইন শৃঙ্খলা এবং পরীক্ষা কার্যক্রমের সঙ্গে জড়িত বিভিন্ন দপ্তর ও সংস্থার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

এসএসসি ও সমমানের পরীক্ষা সুষ্ঠু,সুন্দর ও প্রশ্নফাঁসের গুজবমুক্ত পরিবেশে শেষ করার লক্ষ্যে আগামী ১৩ ফেব্রুয়ারি থেকে ১২ মার্চ পর্যন্ত সব কোচিং সেন্টার বন্ধ থাকবে।কেন্দ্র সচিব ব্যতীত পরীক্ষা কেন্দ্রে অন্য কেউ মোবাইল ফোন বা অননুমোদিত ইলেকট্রনিক ডিভাইস ব্যবহার করতে পারবেন না।

আরও খবর

Sponsered content