শিক্ষা

শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকবে কিনা আপিল শুনানি মঙ্গলবার

  প্রতিনিধি ১১ মার্চ ২০২৪ , ৫:৩০:১২ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।রোজায় দেশের প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয় বন্ধ রাখতে হাই কোর্টের দেওয়া আদেশ বহাল থাকবে কি না,সে সিদ্ধান্ত দেবে সর্বোচ্চ আদালত।

আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে মঙ্গলবার এ বিষয়ে শুনানি হবে।

হাই কোর্টের ওই আদেশ স্থগিত চেয়ে সোমবার আপিল বিভাগে আবেদন করেছিল রাষ্ট্রপক্ষ।আপিল বিভাগের চেম্বার বিচারপতি এম ইনায়েতুর রহিম হাইকোর্টের আদেশের ওপর স্থগিতাদেশ না দিয়ে বিষয়টি মঙ্গলবার আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে শুনানির জন্য রাখেন।

রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন।রিটকারী পক্ষে ছিলেন আইনজীবী এ কে এম ফয়েজ।

আইনজীবী ফয়েজ পরে সাংবাদিকদের বলেন, “হাইকোর্টের আদেশ আপাতত বহাল রেখেছেন আপিল বিভাগ।আগামীকাল নিয়মিত বেঞ্চে শুনানি হবে।সেখানে সিদ্ধান্ত হবে।”

রোজায় স্কুল খোলা রাখার সিদ্ধান্ত হাই কোর্টে স্থগিত
তাহলে মঙ্গলবার রোজার প্রথম দিন স্কুল খোলা থাকবে না বন্ধ,সেই প্রশ্নে তিনি বলেন,হাইকোর্টের আদেশ যেহেতু স্থগিত হয়নি,সেহেতু স্কুল বন্ধ থাকবে।

গত ৮ ফেব্রুয়ারি ছুটির তালিকা ও শিক্ষাপঞ্জি আংশিক সংশোধন করে রমজানে ১৫ দিন মাধ্যমিক পর্যায়ের স্কুল খোলা রাখার সিদ্ধান্ত জানিয়েছিল শিক্ষা মন্ত্রণালয়।এরপর প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালায়ও রমজানে ১০ দিন খোলা রাখার কথা জানায়।

তাদের সিদ্ধান্ত চ্যালেঞ্জ করে হাই কোর্টে রিট আবেদন করেন এক শিক্ষার্থীর অভিভাবক।

সেই আবেদনের ওপর রোববার শুনানি করে রোজায় স্কুল খোলা রাখার সিদ্ধান্ত স্থগিত করে দেয় বিচারপতি কে এম কামরুল কাদের ও বিচারপতি খিজির হায়াতের হাই কোর্ট বেঞ্চ।

আরও খবর

Sponsered content