সারাদেশ

সোমবার সব প্রাথমিক ও মাধ্যমিক স্কুলের শ্রেণি পাঠদান বন্ধ

  প্রতিনিধি ২১ জানুয়ারি ২০২৪ , ১:৪৯:২৬ প্রিন্ট সংস্করণ

জয়পুরহাট জেলা প্রতিনিধি।।তীব্র শীতের কারণে জয়পুরহাটে আজ রোববার ও আগামীকাল সোমবার সব প্রাথমিক ও মাধ্যমিক স্কুলের শ্রেণি পাঠদান বন্ধ ঘোষণা করা হয়েছে।আজ রোববার সকালে বিষয়টি নিশ্চিত করেছে জেলা প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা বিভাগ সূত্র।

সূত্র জানায়,সরকারের সিদ্ধান্ত অনুযায়ী তাপমাত্রা ১০ ডিগ্রির নিচে নেমে যাওয়ায় আজ রোববার ও আগামীকাল সোমবার জয়পুরহাটের মাধ্যমিক ও প্রাথমিক সব স্কুলের শ্রেণি পাঠদান বন্ধ ঘোষণা করা হয়েছে।

জয়পুরহাট জেলা শিক্ষা কর্মকর্তা আমান উদ্দিন বলেন, ‌‘মাধ্যমিক ও উচ্চ শিক্ষা (মাউশি) বিভাগ,রাজশাহী অঞ্চলের নির্দেশনায় স্কুল বন্ধ ঘোষণা করা হয়েছে।’

এদিকে জয়পুরহাট জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোফাজ্জল হোসেন বলেন, ‘জয়পুরহাটে সর্বনিম্ন ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করায় আজ রোববার ও আগামীকাল সোমবার সব প্রাথমিক স্কুল বন্ধ ঘোষণা করা হয়েছে।’

তীব্র শীতে সন্তানের অসুস্থতা এড়াতে স্কুলে পাঠাতে চাইছেন না অভিভাবকরা।এ কারণেই জয়পুরহাট মডেল সরকারি প্রাথমিক স্কুলের শিক্ষকরা বলছেন, স্কুলগুলোতে ক্লাস শুরু হলেও শিক্ষার্থীদের উপস্থিতি কম থাকছে।

 

বদলগাছীতে ঘন কুয়াশায় অতিষ্ঠ জনজীবন:-

বদলগাছী (নওগাঁ) সংবাদদাতা জানান, নওগাঁর বদলগাছীতে ঘন কুয়াশা আর ঠাণ্ডা আবহাওয়ায় অতিষ্ঠ হয়ে পড়েছেন নিম্ন-আয়ের লোকজন।তাদের ভাষ্য,তারা এই শীতে কাজ না পাওয়ায় জীবিকা অন্বেষণে সমস্যা হচ্ছে।

আজ রোববার সর্বনিম্ন তাপমাত্রা ৯-৫ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড করেছে বদলগাছী আবহাওয়া অফিস।তারা জানায়, হাড়হিম করা শীত জেঁকে বসেছে এ অঞ্চলে।

আরও খবর

Sponsered content