অপরাধ-আইন-আদালত

সেনাবাহিনী, র‌্যাব -ডিবি পরিচয়ে প্রতারণার অভিযোগে গ্রেফতার

  প্রতিনিধি ১১ মার্চ ২০২৩ , ৩:৩৮:৫৩ প্রিন্ট সংস্করণ

চট্টগ্রাম প্রতিনিধি।।মো. রিয়াদ বিন সেলিম।কখনো সেনাবাহিনী,র‌্যাব কিংবা ডিবির শীর্ষ কর্মকর্তা।কখনো আবার বনে যান স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তা ও বিশ্ববিদ্যালয়ের প্রভাষক।এমনকি ইঞ্জিনিয়ার ও এস আলম গ্রুপের শীর্ষ কর্মকর্তা পরিচয়ে প্রতারণা করতেন তিনি।তবে শেষ রক্ষা হলো না। অবশেষে র‌্যাব-৭ এর হাতে ধরা পড়েন নানা পরিচয়ে প্রতারণা করা রিয়াদ।

নগরের চান্দগাঁও থানার হাজীরপোল এলাকা থেকে গত বৃহস্পতিবার রাতে তাকে গ্রেপ্তার করা হয়।তিনি পটিয়া পৌরসভার পাইকপাড়া এলাকার মো. সেলিম উদ্দীনের ছেলে।

র‌্যাব-৭ অধিনায়ক লেফট্যানেন্ট কর্নেল মো. মাহবুব আলম জানান,রিয়াদ বিন সেলিম এক সময় গাড়িচালক ছিলেন। তিনি গোয়েন্দা পুলিশের (ডিবি) এক কর্মকর্তার ব্যক্তিগত গাড়িচালক হিসেবে চাকরি করতেন।পরে তিনি ডিবি অফিসার পরিচয়ে প্রতারণা শুরু করেন।২০১৯ সালে রিয়াদ সেনাবাহিনীর ক্যাপ্টেন পদবীর ভুয়া ১টি পরিচয়পত্র তৈরি করেন।সেই পরিচয়ে সেনাবাহিনীর ইঞ্জিনিয়ার কোরের আওতাধীন বিভিন্ন ঠিকাদারদের কাছ থেকে আর্থিক সুবিধা নেওয়ার চেষ্টা করেন। এছাড়া তিনি কখনো ইঞ্জিনিয়ার,কখনো ইস্ট ডেল্টা বিশ্ববিদ্যালয়ের প্রভাষক,কখনো এস আলম গ্রুপের শীর্ষ কর্মকর্তা,স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তা পরিচয় দিয়ে সাধারণ মানুষের সঙ্গে প্রতারণা করে আসছিলেন।

র‌্যাব জানায়,প্রতারক রিয়াদ সম্প্রতি আবু সুফিয়ান নামে এক ব্যক্তিকে সামাজিক যোগাযোগ মাধ্যম হোয়াটসঅ্যাপে বার্তা পাঠিয়ে মামলা ও গ্রেপ্তারি পরোয়ানা জারির হুমকি দেন।এ ঘটনায় সুফিয়ান র‌্যাব-৭ এ লিখিত অভিযোগ করলে গোয়েন্দা নজরদারি বাড়ানো হয়।পরে নগরের চান্দগাঁও থানার হাজীর পোল এলাকায় অভিযান চালিয়ে বৃহস্পতিবার রাত সাড়ে ১২টার দিকে তাকে আটক করা হয়।এ সময় সেনাবাহিনীর ক্যামোফ্লাজ রঙের একটি ব্যাগ থেকে ইয়াবা উদ্ধার করা হয়। এছাড়া প্রতারণার কাজে ব্যবহৃত ভুয়া পরিচয়পত্রসহ অন্য আলামত জব্দ করা হয়েছে।

তার বিরুদ্ধে চকবাজার থানায় একটি নারী নির্যাতনের মামলা রয়েছে।

আরও খবর

Sponsered content