সারাদেশ

ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়েতে একদিনেই সাড়ে ১৮ লাখ টাকা টোল আদায়

  প্রতিনিধি ৪ সেপ্টেম্বর ২০২৩ , ২:৩৭:০২ প্রিন্ট সংস্করণ

নিজস্ব প্রতিবেদক।।ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়েতে সর্বসাধারণের জন্য যান চলাচল শুরু হয়েছে।রোববার (৩ সেপ্টেম্বর) সকাল ছয়টা থেকে টোল দিয়ে এক্সপ্রেসওয়ে দিয়ে যান চলাচল শুরু হয়।ওই সময় থেকে আজ সকাল ছয়টা পর্যন্ত মোট ১৮ লাখ ৫২ হাজার ৮৮০ টাকার টোল আদায় হয়েছে।এই সময়ের মধ্যে মোট ২২ হাজার ৮০৫টি যানবাহন চলাচল করেছে।

সূত্র জানিয়েছে,বিমানবন্দর থেকে বনানী- মহাখালী- ফার্মগেটের পথে ১২ হাজার ২৪২টি গাড়ি, কুড়িল থেকে বনানী- মহাখালী- ফার্মগেটের পথে ২ হাজার ৪২৫টি গাড়ি, বনানী থেকে কুড়িল- বিমানবন্দরের পথে ২ হাজার ৮৯২টি গাড়ি এবং তেজগাঁও থেকে মহাখালী-বনানী কুড়িল- বিমানবন্দরের পথে ৫ হাজার ২৪৬টি গাড়ি ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়েতে উঠেছে।

এর আগে গত শনিবার (২ সেপ্টেম্বর) বিকেলে কাওলা থেকে তেজগাঁও পর্যন্ত সাড়ে ১১ কিলোমিটার উড়ালসড়ক উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।প্রধানমন্ত্রী টোল দিয়ে প্রথম যাত্রী হিসেবে গাড়িতে করে এই এক্সপ্রেসওয়ে পার হন।

কর্তৃপক্ষ জানিয়েছে,সাড়ে ১১ কিলোমিটার এলিভেটেড এক্সপ্রেসওয়ে পার হতে ১২ মিনিট সময় লাগবে।পুরো এক্সপ্রেসওয়ের দৈর্ঘ্য ১৯ দশমিক ৭৩ কিলোমিটার।কাওলা থেকে বনানী,তেজগাঁও,মগবাজার,কমলাপুর ও মানিকনগর হয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুতুবখালী পর্যন্ত এই এলিভেটেড এক্সপ্রেসওয়ে নির্মিত হয়েছে সরকারি-বেসরকারি যৌথ বিনিয়োগে (পিপিপি)।

আরও খবর

Sponsered content